মহেশখালের উভয় পাড়ে দৃষ্টিনন্দন বাগানসহ রাস্তা হবে : মেয়র

মহেশখালের উভয় পাড়ে দৃষ্টিনন্দন বাগানসহ রাস্তা হবে : মেয়র 1নিজস্ব প্রতিবেদক : মহেশখালের উভয় পাড়ে দৃষ্টিনন্দন বাগান সহ টেকসই রাস্তা নির্মাণ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় তিনি মহেশখালের প্রায় ১৫ কিলোমিটার এলাকা হেঁটে সরেজমিনে পরিদর্শন ও মাটি এবং আবর্জনা উত্তোলন কাজ তদারক করেন ।

রোববার (১১জুন) বিকেলে মহেশখালের বাঁধ পরিদর্শন কালে এ ঘোষনা দেন।

মেয়র বলেন, মহেশখালের দুই পাড়ে দৃষ্টিনন্দন বাগান সহ টেকসই রাস্তা নির্মাণ করা হবে। খালের ভিতরের সকল মাটি ও আবর্জনা উত্তোলন করে পানি প্রবাহের পথ সুগম করা হবে। মহেশখালের বাঁধের কারণে খালটির করুন দশা ও পরিবেশ দুষনের মত পরিস্থিতি দেখে তিনি বিস্ময় প্রকাশ করেন।

তিনি আরো বলেন , মহেশখালের উপরে নির্মিত অস্থায়ী বাঁধ অবিলম্বে অপসারন করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে। আগামীতে মহেশখালের মুখে পাম্প হাউস সহ স্লুইচ গেইট নির্মাণ করে মহেশখালের আশ পাশ এলাকাকে জলাবদ্ধতার অভিশাপ থেকে স্থায়ীভাবে মুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হবে।

প্রবল বর্ষন ও অতি জোয়ারের কারণে ক্ষতিগ্রস্থ নগরবাসীর নিকট দুঃখ প্রকাশ করেন মেয়র। মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, খালে ও নালায় অনবরত আবর্জনা নিক্ষেপ, অবৈধ স্থাপনা নির্মাণ এবং দখলের কারণে খাল ও নালা পানি চলাচলের ক্ষেত্রে অনোপযোগি হয়ে পড়ছে।

খালের দুই পাড়ে এবং খালের উপরে থাকা সকল অবৈধ স্থাপনা দ্রুত অপসারন করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন মেয়র।

এ সময় ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আকতার চৌধুরী, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর এস এম এরশাদুল্লাহ, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, ৩৭নং ওয়ার্ড কাউন্সিলর শফিউল আলম, মহানগর আওয়ামীলীগ নেতা বেলাল আহমদ সহ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী, কর্মকর্তা ও রাজনৈতিক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!