ভেলুয়ার দীঘিতে রেলের ৮ একর জায়গা উদ্ধার

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীর ভেলুয়ার দীঘিতে উচ্ছেদ অভিযান চালিয়ে দু’দিনে ১ হাজার অবৈধ স্থাপনা দখলমুক্ত করেছে রেল ভূসম্পত্তি বিভাগ। উদ্ধারকৃত জায়গার পরিমাণ ৮ একর।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) অভিযান চালিয়ে পাহাড়তলী ভেলুয়ার দীঘির তিন দিকের পাড় দখলমুক্ত করা হয় বলে জানিয়েছেন আরএনবি’র ওসি রেজওয়ানুর রহমান।

ভেলুয়ার দীঘিটি দীর্ঘদিন ধরে অবৈধ দখলে ছিল। অবশেষে রেলওয়ের উচ্ছেদ অভিযানে রক্ষা পেল দীঘিটি। অভিযান পরিচালনা করেন রেলওয়ের ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুবউল করিম ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদুর রহমান। সহযোগিতা করেন আরএনবি, জিআরপি, পুলিশ সদস্যরা।

এদিকে ২ নভেম্বর পাহাড়তলীতে উচ্ছেদ অভিযানে রেলওয়ের প্রচারণাকালে মাইক ভাংচুরের ঘটনায় হামলার নির্দেশদাতা হিসেবে সামশুল আলম নামে যার নাম উঠে এসছে ওই ঘটনায় তার সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে বলেছেন, ২ নভেম্বর রেল কর্তৃপক্ষ মাইকিং করে চলে যাওয়ার পথে অতিউৎসাহী কয়েকজন যুবক হঠাৎ হামলা চালায়। যেহেতু আমি সেখানে কথা বলছিলাম এবং সেই সময় হামলার ঘটনা ঘটে। সবার ধারনা আমার নির্দেশে হামলা হয়েছে। আসলে তা নয়। তবু আমি এ ঘটনার দায় এড়াতে পারিনা। আমি কখনো রেলকর্মীদের উপর হামলার নির্দেশ দেইনি। তবুও সংশ্লিষ্ট সকলের কাছে আমি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি।

জেএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!