বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৪ ব্যবসায়ীকে অর্থদণ্ড মিরসরাইয়ে

চট্টগ্রামের মিরসরাইয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় চার মুদি দোকানিকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে মিরসরাই পৌর বাজারের কলেজ রোডে এ অভিযান চালানো হয়।

জানা গেছে, বাজারের শিমুল স্টোর, বাবু স্টোর, আল আমিন স্টোর ও মীর জ্যোতি ডিপার্টমেন্টাল স্টোরে বেশি দামে পেঁয়াজ বিক্রি করা হচ্ছিল। অভিযানে শিমুল স্টোরকে ৪ হাজার, বাবু স্টোরকে ৪ হাজার, আল আমিন স্টোরকে ২ হাজার ও মীর জ্যোতি ডিপার্টমেন্টাল স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

মিরসরাই পৌরসভার স্থানীয় বাসিন্দা সাফিন আহামেদ খান রুদ্র বলেন, ভারত থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করার সঙ্গে সঙ্গেই মিরসরাইয়ের বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা মজুদে থাকা পেঁয়াজ ২০০ টাকা করে বিক্রি করছে। আমি শনিবার রাতে কিনেছি ২০০ টাকা দরে। এতো টাকা দিয়ে পেঁয়াজ ক্রয় করা কষ্টসাধ্য। সিন্ডিকেটের কারণে বাজারে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অতিরিক্ত হারে বিক্রি করছে ব্যবসায়ীরা।

মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান বলেন, উপজেলার বিভিন্ন বাজারে ক্রয় মূল্যের চেয়ে কয়েকগুণ বেশি দামে পেঁয়াজ বিক্রির খবর শুনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। রোববার দুপুরে মিরসরাই পৌর বাজারের ৪ ব্যবসা প্রতিষ্ঠান শিমুল স্টোর ৪ হাজার, বাবু স্টোর ৪ হাজার, আল আমিন স্টোর ২ হাজার ও মীর জ্যোতি ডিপার্টমেন্টাল স্টোরকে ২ হাজার টাকা টাকা জরিমানা করা হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!