বিপিএল থেকে চিটাগাং ভাইকিংসের বিদায়!

সংশয় আছে সিলেট সিক্সারকে নিয়েও

বিপিএল শুরুর আগেই বিদায় হচ্ছে চিটাগাং ভাইকিংসের। বিপিএল ষষ্ঠ আসরের আগেও খবর চাউর হয়েছিল, বন্দর নগরীর দল চিটাগাং ভাইকিংস ওই আসরে অংশ নিচ্ছে না। কিন্তু শেষ অবধি সিদ্ধান্তে অটল থাকতে পারেনি। কিন্তু এবারের বিষয়টি অবধারিত। ফ্র্যাঞ্চাইজিটি বিপিএল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে।

ফলে আসন্ন বিপিএলে চট্টগ্রাম থেকে নতুন নামে কোনো ফ্র্যাঞ্চাইজিকে দেখা যেতে পারে। এই মর্মে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতোমধ্যেই এক্সপ্রেশন অব ইন্টারেস্ট পত্রিকায় প্রকাশ করেছে। সোমবার (২৯ জুলাই) এ তথ্য জানিয়েছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তার দেওয়া তথ্যমতে, চিটাগাং ভাইকিংস আর কন্টিনিউ করবে না। আমাদের প্রথম লটে এটাই ছিল শেষ বছর। ওরাই একমাত্র দল যারা জানিয়েছে বিপিএলে আর থাকছে না। আজ এক্সপ্রেশন অব ইন্টারেস্ট দিয়েছি। কেউ আগ্রহী হলে আমাদের সঙ্গে যোগাযোগ করবে। বিসিবি সিইও’র কথার সারমর্ম হচ্ছে, ডিবিএল গ্রুপ যারা চিটাগাং ভাইকিংস ফ্র্যাঞ্চাইজি হিসেবে বিপিএলে অংশ নিত তারা আর বিপিএলে অংশ নিচ্ছে না। তবে চিটাগাং থেকে অন্য নামে কোনো ফ্র্যাঞ্চাইজি অংশ নিতে পারে।

কিন্তু বিপিএলে চিটাগাং ভাইকিংস কি নিজেদের অবস্থান নিশ্চিত করেছে নাকি করেনি এটি ঠিক নিশ্চিতকরে বলেননি বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানান, ‘আসলে আমরা দুটি দলের অংশগ্রহণের বিষয়ে সংশয়ে আছি। তারা শেষ পর্যন্ত আগের মালিকানায় অংশ নেবে কি-না, আমরা সন্দিহান। তাই আমরা নতুন মালিকানার খোঁজ করেছি।’

কোন কোন দলের ফ্র্যাঞ্চাইজি স্বত্ব নিয়ে সংশয় আছে? জালাল ইউনুস বলেন, ‘আমরা নিশ্চিত নই। তারপরও চিটাগাং ভাইকিংস আর সিলেট সিক্সার্স আগের বারের মালিকানায় খেলবে কি-না, তা নিয়ে সংশয় আছে। চিটাগাং আগের বার শেষ মুহূর্তে পুরনো মালিকানায় অংশ নিলেও এবার নেবে কি-না, তা নিয়ে রাজ্যের সংশয় আছে। এছাড়া সিলেটের বিষয়েও আমরা নিশ্চিত কিছু জানি না। তাই বাধ্য হয়ে মালিকানা আহ্বান করা হয়েছে।’

আগামী ৩ ডিসেম্বর সপ্তম বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে আর ৬ ডিসেম্বর মাঠে গড়াবে প্রথম ম্যাচ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!