বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি : ৫৭ ধারায় মামলা

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি : ৫৭ ধারায় মামলা 1সীতাকুণ্ড প্রতিনিধি : বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষক ওমর শরীফের বিরুদ্ধে সীতাকুণ্ড মডেল থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে।

সীতাকুণ্ড উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান জানান, তিনি নিজে বাদী হয়ে শনিবার (৮জুলাই) রাতে মামলাটি দায়ের করেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান বিষয়টি স্বীকার করে বলেন, আইআইইউসি’র বহিস্কৃত শিক্ষক ওমর শরীফের বিরুদ্ধে ২/৩টি এজাহার আমরা পেয়েছি। সবগুলো একই অভিযোগ হওয়ায় আমরা আইসিটি এ্যাক্ট ৫৭ ধারায় একটি মামলা দায়েরের চুড়ান্ত করেছি। আজ রাতেই মামলাটি এন্ট্রি করার প্রক্রিয়া চলছে।

উল্লেখ যে, সীতাকুণ্ডের সোনাইছড়িতে অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের খন্ডকালী শিক্ষক ওমর শরীফ গত ৫ জুলা্গইে রাত ৯টা ৩৭ মিনিটে তার ফেসবুক আইডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সাদা পাঞ্জাবি ও রক্তাক্ত লুঙ্গি পড়া ছবি দিয়ে একটি আপক্তিকর স্ট্যাটার্স দেন। সেখানে ওমর শরীফ লেখেন, “শাহবাগী অমানুষের দল নেশন পাপার লুঙ্গির কথা ভূলে গেছে ! এভরি শাহবাগী ইজ এ ডেম বার্স্টাড”। তার এ স্ট্যাটাস প্রকাশের পর থেকে সামাজিক মাধ্যম ফেসবুকে আলোচনা সমালোচনার ঝড় উঠে ।
এ অবস্থায় পরদিন ৬ জুলাই আইআইইউসি কর্তৃপক্ষ ওমর শরীফকে তার খন্ডকারীন শিক্ষতকতা থেকে অব্যাহতি দেন। অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়টির বিবিএ অনুষদের চেয়ারম্যান সেরাজুল ইসলাম।

এদিকে ওমর শরীফকে গ্রেফতার পূর্বক শাস্তির দাবীতে শনিবার সকালে ইসলামী বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ে গেইটে অবস্থান নেয় উপজেলা ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা। এসময় তারা মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ গেইট বন্ধ করে দিয়ে প্রবেশে বাধা দেয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!