পিতৃহারা হলেন নিউজনাউ২৪ সম্পাদক মানিক বাবলু

দুই দফা জানাজা শেষে লোহাগাড়ায় দাফন

লিয়া গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান, বিশিষ্ট ব‍্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ্ব নুরুল হক চৌধুরী মৃত্যুবরণ করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল নিউজনাউ২৪’র সম্পাদক ও প্রকাশক মো. মানিক বাবলুর পিতা। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৮৩ বছর।

লোহাগাড়ার কলাউজান সিকদার পাড়া জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
লোহাগাড়ার কলাউজান সিকদার পাড়া জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শুক্রবার (৬ অক্টোবর) ভোর ৪টা ৪৫ মিনিটে চট্টগ্রাম এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নুরুল হক চৌধুরী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।

চট্টগ্রাম নগরীর মেহেদীবাগ সিডিএ জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম নগরীর মেহেদীবাগ সিডিএ জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নুরুল হক চৌধুরী লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের সিকদার পাড়া গ্রামের মরহুম ফয়েজ উল্লাহ আমিনের সন্তান। তিনি লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি।

মৃত্যুকালে পাঁচ ছেলে, চার মেয়ে, স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন প্রয়াত নুরুল হক চৌধুরী।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি মন্ত্রী থাকাকালীন কলাউজানে মরহুমমের বাড়িতে আসার স্মৃতিচারণ করেন। দক্ষিণ চট্টগ্রামে কঠিন রাজনৈতিক সময়ে লোহাগাড়ার কলাউজানে আওয়ামী লীগের রাজনীতিতে নুরুল হক চৌধুরীর অবদান স্মরণ করেন। তিনি শোকাহত পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

নুরুল হক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন। সাতকানিয়ার তৃণমূলের এই নেতা দক্ষিণ চট্টগ্রামের রাজনীতিতে মরহুমের অবদান স্মরণ করে তাঁর পরিবারের সদস্যদের সমবেদনা জানান। গভীর শোক জানিয়েছেন সীতাকুণ্ড উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আল মামুন।

এদিকে শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রাম নগরীর মেহেদীবাগ সিডিএ জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মরহুমের প্রথম জানাজায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য জাহাঙ্গীর আলম, মহানগর কৃষক লীগের সহ সভাপতি বিপ্লব মিত্র, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাছান মনসুর, ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামের প্রতিষ্ঠাতা মো. ওসমান, সাংবাদিক নেতা মাসুদুল হকসহ মরহুমের পরিবারের সদস্য, শুভাকাঙ্ক্ষী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

পরে বিকেল পৌনে ৫টায় গ্রামের বাড়ি লোহাগাড়ার কলাউজান সিকদার পাড়া জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!