পতেঙ্গা সমুদ্র সৈকতে বসলো ৩০ আইপি ক্যামেরা

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্র সৈকতে অপরাধ দমনে নজরদারি বাড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে লাগানো হয়েছে ৩০টি আইপি ক্যামেরা। সৈকতে প্রতিদিন নানান শ্রেণি-পেশার মানুষের সমাগম ঘটলেও সাপ্তাহিক ছুটি ও সরকারি ছুটিতে সমুদ্র সৈকতে পর্যটকদের ঢল নামে। পর্যটকদের সুরক্ষার জন্য এ ক্যামেরাগুলো লাগানো হয়েছে।

রোববার (২৮ আগস্ট) বিকাল ৪টায় পতেঙ্গা সি-বিচ কমিউনিটি পুলিশংয়ের সাধারণ সম্পাদক ও ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগের সিনিয়র সহসভাপতি মো. মুসা আলমের পৃষ্ঠপোষকতায় ক্যামেরাগুলো লাগানো হয়।

এ সময় ট্যুরিস্ট পুলিশের আইসি ইসরাফিল মজুমদার ও ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন বিচ কমিউনিটি পুলিশিং সদস্য মো. আনোয়ার, ইকবাল হোসেন, আবদুল্লা আল সাইমুন, আলমগীর মুস্তাফিজুর রহমান মিন্টু, মামুন, ফয়সাল, হাকিম, আলী আজম,মনছুর, রুবেল।

মো. মুসা আলম বলেন, ‘শান্তি-শৃঙ্খলা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলায় দলীয় কর্মীরা পুলিশ প্রশাসনের সঙ্গে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আইপি ক্যামেরা স্থাপনে এগিয়ে এসেছেন। এরই ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশংয়ের পক্ষ থেকে পতেঙ্গা সি-বিচে মানুষ যেন নির্বিঘ্নে চলাফেরা করতে পারে সেজন্য আইপি ক্যামেরা স্থাপন করা হয়েছে। ইভটিজিং, চাঁদাবাজি, কিশোর গ্যাং, চুরি, ডাকাতি, ছিনতাই, ধর্ষণসহ বড় দুর্ঘটনার ফুটেজ সহজেই পাওয়া যাবে ক্যামেরার মাধ্যমে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!