পটিয়ায় পুলিশের তল্লাশি বিএনপি নেতাকর্মীদের ঘরে ঘরে

চট্টগ্রামে পটিয়া উপজেলা বিএনপির সোমবারের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতা-কর্মীদের ঘরে ঘরে পুলিশি অভিযানের অভিযোগ পাওয়া গেছে।

কয়েকদিন ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকায় রোববার (২৮ আগস্ট) দিবাগত গভীর রাতেও বিভিন্ন স্থানে বাড়ি বাড়ি অভিযান চালিয়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের তল্লাশি চালিয়েছে পুলিশ।

এর আগে শনিবার (২৭ আগস্ট) রাতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের কমপক্ষে শতাধিক নেতা-কর্মীর বাসায় অভিযান চালায় পুলিশ। এরপর থেকে অনেক নেতা-কর্মী গ্রেপ্তার এড়াতে বাসাবাড়ি ছেড়ে আত্মগোপনে চলে গেছেন।

পটিয়া উপজেলা বিএনপির সদস্য সচিব খোরশেদ আলম বলেন, সরকার পুলিশ দিয়ে আতঙ্ক সৃষ্টি করে বিএনপির নেতা-কর্মীদের মনোবল নষ্ট করার খেলায় মেতেছে। আগামীকালের বিক্ষোভ সমাবেশে যাতে আমাদের নেতা কর্মীরা আসতে না পারে সে জন্য পুলিশের এ অভিযান।

তিনি বলেন, বাধা বিপত্তি উপেক্ষা করে সোমবারের সমাবেশে বিএনপি নেতা কর্মীদের উপস্থিত সরকার বিরোধী আন্দোলনকে আরো বেগবান হবে।

জেলা বিএনপির নেতা রেজাউল করিম নেছার জানান, রাতে পুলিশ তার বাসায় তল্লাশি চালায়। এতে পরিবারের সদস্যদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় তিনি বাসায় ছিলেন না। এ ছাড়াও যুবদল, ছাত্রদল ও শ্রমিক দলের নেতা-কর্মীদের বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে।

এ ব্যাপারে পটিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার তারিক রহমান জানান, যাদের নামে গ্রেপ্তারি পরোয়ানা আছে, তাদের বাড়িতে পুলিশ অভিযানে যেতেই পারে। সে মামলায় কেউ যদি বিএনপি নেতাকর্মী আসামি হয়ে থাকে, তাহলে তো আমাদের করার কিছুই নেই। আবার যদি বিএনপি নেতারা এটাকে বলে বেড়ায় তাদের সমাবেশ উপলক্ষে তল্লাশি চালাচ্ছে পুলিশ এটা সম্পূর্ণ অবান্তর কথাবার্তা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!