পটিয়ায় ভূমি বিরোধে বৃদ্ধকে ছুরিকাঘাত

টাকা নেওয়ার পর রেজিস্ট্রেশনে অস্বীকৃতি

চট্টগ্রামের পটিয়ার কোলাগাঁওয়ে দুই গন্ডা ভূমি ২ লাখ টাকায় বিক্রির মৌখিক চুক্তি হয় আমির হোসেনের সাথে ভূমি মালিক আলমগীরের। চুক্তি অনুসারে কিস্তিতে ১ লাখ ৯০ হাজার টাকা পরিশোধও করেছেন আমির হোসেন। টাকা দেওয়ার পর ওই ভূমির বিক্রয় দলিল তৈরি ও রেজিস্ট্রেশন করতে বললে বৃদ্ধ আমির হোসেনের উপর হামলা করে আলমগীর।

বৃহস্পতিবার (৯ জুলাই) রাত ৯টায় পটিয়া উপজেলার কোলাগাঁও ইউনিয়নের সাততৈতেয়া এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় ছুরিকাঘাতে মারাত্মক জখম হয়ে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন বৃদ্ধ আমির হোসেন।
আহত বৃদ্ধ আমির এলাকার সাততৈতেয়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

এ বিষয়ে আহত আমির হোসেনের ছোট ভাই নুর হোসেন বলেন, আমাদের উপজেলার কোলাগাঁও ইউনিয়নের আলমগীর আলমের কাছ থেকে দুই গন্ডা জমি নেওয়ার কথা ছিল। এ বাবদ ১লাখ ৯০ হাজার টাকা কয়েক কিস্তিতে দেওয়া হয়েছে। কিন্তু যখন জায়গায় রেজিস্ট্রেশন করার জন্য তাদের বলা হয় তারা নানা অজুহাত দেখাতে থাকে। জায়গা রেজিস্ট্রেশন না দিলে টাকা ফেরত দিতে বললেও কোন টাকা নেয়নি জানিয়ে বিবাদ শুরু করে।

তিনি আরও বলেন, এ নিয়ে কয়েক দফা অভিযোগ করা হলে তার সমাধান হয়নি। এটা নিয়ে এলাকার মুরব্বিদের নিয়ে বৈঠক হওয়া কথা ছিল। কিন্তু হঠাৎ কাল রাতে আমার বড় ভাইয়ের উপর আলমগীর ও তাদের দলবল মিলে হামলা করে। এক পর্যায়ে তার পেটে ছুরি দিয়ে আঘাত করা হয়। সে সময় কুসুমপুরা ইউনিয়ন ছাত্রদল নেতা মো. ইউছুপও তাদের সাথে ছিল। ভাইয়ের অবস্থা এখন আশংকাজনক।

এ বিষয়ে স্থানীয়রা বলেন, কয়েকদিন ধরে বৃদ্ধ আমির হোসেন ও আলমগীরের মধ্যে বিরোধ চলছে। তাদের বিরোধ নিয়ে বৃদ্ধের ছোট ভাই মুরাদ আলমগীরের বড় ভাই সেলিমকে মারধর করে। তারই জের ধরে বৃহস্পতিবার রাতে মুরাদের ভাই বৃদ্ধ আমির হোসেনকে ছুরিকাঘাত করে জখম করে। এছাড়া হামলার সময় সন্ত্রাসীদের সঙ্গে ছিলেন কুসুমপুরা ইউনিয়ন ছাত্রদল নেতা মো. ইউছুপ।

পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির ইনর্চাজ কায়সার হাকিম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমির হোসেন নামের এক বৃদ্ধকে ছুরিকাঘাত করা হয় এমন অভিযোগ আমরা পেয়েছি। বৃদ্ধের ছোট নুর ভাই হোসেন বাদি হয়ে আজ পটিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

আরএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!