পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী সামশুলের নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনায় গ্রেপ্তার ৫

পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণার গাড়িবহরে গুলিবর্ষণ ও হামলার ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সদস্য প্রজ্ঞাজ্যোতি বড়ুয়া লিটনসহ ৫ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৩১ ডিসেম্বর) ভোরে উপজেলার কুসুমপুরায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার অন্য আভিযুক্তরা হলেন যুবলীগ নেতা মইন উদ্দিন মনির (৪৮), মাহমুদুল হাসান মিছবাহ (২৫), নাফিস ইকবাল (২২) ও সাদমান বিন আসাদ (১৮)।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, শনিবার কুসুমপুরা ইউনিয়নে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণার গাড়িবহরে গুলিবর্ষণ ও হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পৃথক মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

তিনি আরও জানান, হামলার ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্তের পর গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তার করা হবে। আমরা তদন্ত করে দেখছি।

জানা গেছে, শনিবার কুসুমপুরা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারণার গাড়িবহরে গুলিবর্ষণ ও হামলা করে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলামের অনুসারীরা।

ওইদিন সন্ধ্যা পর্যন্ত পটিয়ার কুসুমপুরা ইউনিয়নে সামশুল হক চৌধুরীর নির্বাচনী প্রচারে দু’দফা রক্তক্ষয়ী হামলার ঘটনা ঘটে। এতে সামশুলের ভাই-বোনসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে দাবি করেন তারা।

এছাড়া প্রার্থীর গাড়িসহ নির্বাচনী প্রচারে যুক্ত অন্তত ১৫টি যানবাহন ভাঙচুর করা হয়।

হামলার পর রাতে গুলিবিদ্ধ অবস্থায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মনির হোসেনকে (৪৩) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

একইসঙ্গে প্রার্থীর বোন সুলতানা ইয়াসমিন রেখা (৪২) এবং রাসেল (৩৩) ও কাসেম (৩৫) নামে দুই সমর্থককেও হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে।

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!