নির্বাচনী টাকার ভাগ নিয়ে যুবলীগ নেতা খুনের ঘটনায় মূলহোতা গ্রেপ্তার

চট্টগ্রামের পাহাড়তলীতে নির্বাচনী টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে যুবলীগ নেতা মো. হোসেন খুনের ঘটনায় মূল অভিযুক্ত মো. জসিম উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকাল পৌনে ৩টার দিকে কিশোরগঞ্জের ভৈরব থানা এলাকায় থেকে জসিম ও তার ছেলে মো. রাহাতকে গ্রেপ্তার করা হয়।

পরে নগরীর ফইল্লাতলী বাজার এলাকা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পাহাড়তলী থানার পরিদর্শক (তদন্ত) রোজিনা আক্তার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ভৈরব থানা এলাকা থেকে জসিমকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তার শালিকার বাসা থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে।’

এর আগে রোববার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনের টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে খুন হন মো. হোসেন।

হোসেন সরাইপাড়া আব্দুস সালাম দফাদার বাড়ির মৃত নুরু মিয়ার ছেলে। তিনি যুবলীগের স্থানীয় পর্যায়ের নেতা ছিলেন। তাকে ছুরিকাঘাত করা জসিমও একই এলাকার বাসিন্দা৷ হোসেন ও জসিম সম্পর্কে বন্ধু ছিলেন।

পুলিশ সূত্র জানায়, গত ২ জুন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আফছারুল আমীনের মৃত্যু হয়। এরপর ৩০ জুলাই সেখানে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই সময় নির্বাচনের ৮ হাজার টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে হোসেনের সঙ্গে তার বন্ধুর শত্রুতা তৈরি হয়। এর জের ধরে রোববার তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে হোসেনকে ছুরিকাঘাত করে হত্যা করেন জসিম।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!