নবজাতক পুলিশ ডাক্তারসহ চট্টগ্রামে আরও ২২৯ করোনা পজিটিভ

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ডাক্তার, পুলিশ, শিশুসহ আরও ২২৯ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে বৃহস্পতিবার। নতুন করে শনাক্ত হওয়াদের ১৮৫ জন নগরের এবং জেলার সাতটি উপজেলা থেকে শনাক্ত হয়েছেন ৪৪ জন। এর মধ্যে ১৩৯ জনই শনাক্ত হয়েছেন চমেক ল্যাবে। বাকি ৩ টি ল্যাব মিলিয়ে শনাক্ত হয়েছেন ৯০ জন।

বৃহস্পতিবার (২৮ মে) চট্টগ্রামে ৪টি ল্যাবে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৫৭টি। এর মধ্যে চমেক ল্যাবে সর্বোচ্চ ২৪৫টি নমুনা পরীক্ষায় ১৩৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। যাদের মধ্যে ১৩২ জনই নগরের। অন্যদিকে সিভাসুতে ১০৬ টি নমুনা পরীক্ষায় নগরের ১৭ জন ও বিভিন্ন উপজেলার ২৫ জন সহ মোট ৪২ জনের মধ্যে করোনা ভাইরাস পাওয়া গেছে কাল।

তবে হঠাৎ করেই বিআইটিআইডিতে নমুনা পরীক্ষার সংখ্যা কমে গেছে বৃহস্পতিবার। ল্যাবটির প্রধান ডা. শাকিল আহমেদ করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে যাওয়ার পরদিনও ২০৯টি নমুনা পরীক্ষা করা হলেও বৃহস্পতিবার ল্যাবটিতে নমুনা পরীক্ষা হয়েছে মোটে ৮৪টি। এর মধ্যে পজিটিভ শনাক্ত হওয়া ৩৬ জন সকলেই নগরের।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে সাতকানিয়া লোহাগাড়ার ২২ টি নমুনা পরীক্ষা করে ১২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে কাল। যাদের ৭ জন লোহাগাড়া ও ৫ জন সাতকানিয়ার বাসিন্দা বলে জানিয়েছেন সিভিল সার্জন।

অন্যদিকে আজ উপজেলা পর্যায়ে হাটহাজারী উপজেলাতে সর্বোচ্চ ২৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বলেও জানান তিনি। এর বাইরে বোয়ালখালী-রাউজান দুজন করে এবং সীতাকুণ্ড পটিয়ায় একজন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে গত ২৪ ঘন্টায়।

এআরটি/এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!