দোকানের সামনে সামাজিক দূরত্ব চিহ্ন আঁকলো ম্যাজিস্ট্রেট

করোনাভাইরাস প্রতিরোধে কেনাকাটার সময় তিন ফুট দূরত্বে ক্রেতাদের অবস্থান নিশ্চিত করতে নগরীর বিভিন্ন এলাকায় দোকানের সামনে গোলবৃত্ত এঁকে দিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

এছাড়া বিদেশফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে সেনাবাহিনীর সদস্যদের সাথে নিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৪টি টিম নগরজুড়ে তদারকি ও প্রচারণা চালিয়েছেন।

শুক্রবার (২৭ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত চলা অভিযানে নেতৃত্ব দেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম, বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল আশরাফ হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক ও গালিব চৌধুরী।
দোকানের সামনে সামাজিক দূরত্ব চিহ্ন আঁকলো ম্যাজিস্ট্রেট 1

অভিযানে নগরীর অলংকার মোড় থেকে মাইক্রোবাসে ১২ যাত্রী গাদাগাদি করে বসে ফেনী যাওয়ার সময় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নজরে পড়ে। এতে প্রত্যেক যাত্রীকে জরিমানা গুণতে হয়েছে। এছাড়া মিরসরাইমুখী একটি লরিতে ৬ জন যাত্রী বহন করায় চালকের পাশাপাশি যাত্রীদেরও গুণতে হয়েছে জরিমানা।

এদিকে, নগরীর বড়পুল এলাকায় খাবার হোটেলে মূল্য তালিকা না থাকা এবং ক্রেতাদের নিরাপদ দূরত্বে বসার ব্যবস্থা না থাকায় দুই হাজার টাকা, দুইটি সেলুন মালিককে ৪ হাজার টাকা, একটি লন্ড্রি ও পানের দোকানদারকে ৭০০ টাকা জরিমানা করা হয়। ইপিজেড এলাকায় পণ্যের দাম বেশি রাখায় তিন সবজি বিক্রেতাকে আড়াই হাজার টাকা, ইট-বালির দোকান খোলা রাখায় এক হাজার টাকা, মূলতালিকা না থাকায় আরও একটি দোকানের মালিককে দেড় হাজার টাকা জরিমানা করা হয়।

এফএম/এস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!