দেশে এই প্রথম নারী বাইকারদের র‍্যালি হলো খাগড়াছড়িতে

নারীরা এগিয়ে যাচ্ছে। পাহাড়ি জনপদ খাগড়াছড়িতে আগে যেখানে ঘর থেকে বের হয়ে ঘন্টার পর ঘন্টা গণপরিবহন বা অটো-টমটমের জন্য অপেক্ষা করতে হতো, সেখানে স্কুটি ও বাইক নারীদের এনে দিয়েছে নতুন দিশা। খাগড়াছড়ি পার্বত্য জেলার বহু নারী এখন বাইক চালিয়ে অফিস করেন। বাচ্চাদের স্কুলে আনা-নেওয়া করেন। দৈনন্দিন কাজে এসেছে গতি, বাঁচছে সময়।

দেশে এই প্রথম নারী বাইকারদের র‍্যালি হলো খাগড়াছড়িতে 1

শুক্রবার (১ ডিসেম্বর) খাগড়াছড়ি পার্বত্য জেলার কেজিসি লেডি বাইকারস গ্রুপের স্কুটি লাভার নারীরা গেট টুগেদার ও বাইক র‍্যালির আয়োজন করেন। র‍্যালি শুরুর আগে লেডিবাইকার নুর আয়শা, জাহানারা বেগম, হেলি চাকমা, কেলি চৌধুরী, চমচমি চাকমা বক্তব্য রাখেন।

দেশে এই প্রথম নারী বাইকারদের র‍্যালি হলো খাগড়াছড়িতে 2

কেজিসি লেডি বাইকারস গ্রুপের গেট টুগেদার অনুষ্ঠানে ১২০ জন লেডি বাইকার অংশ নেন। তারা সকাল ৯টায় খাগড়াছড়ি জেলা পরিষদ পার্কে সমবেত হয়ে সুশৃঙ্খলভাবে বাইক নিয়ে বিশাল র‍্যালি করে খাগড়াছড়ি শহর প্রদক্ষিণ করেন এবং শাপলা চত্বর হয়ে মায়াবিনী লেকে গিয়ে র‍্যালি শেষ হয়। র‍্যালি শেষে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের আয়োজক জাহানারা বেগম বলেন, ‘আজকে লেডি বাইকাররা একত্র হয়ে নিজেদের মধ্যে আনন্দ উৎসব করছেন। যা দেখে অনেক ভালো লাগছে।’

এ সময় তিনি লেডিবাইকারদের প্রীতি সমাবেশ ও র‍্যালি স্পন্সর করার জন্য টিভিএস খাগড়াছড়িকে ধন্যবাদ জানান।

লেডি বাইকার হেলি চাকমা জানান, ‘এখানে আমরা সকলে এক। আমরা সবাই সমান। আমরা ঐক্যবদ্ধ হয়ে একসাথে আনন্দ করি সবসময়।’

লেডি বাইকার নুর আয়শা বলেন, ‘লেডি বাইকারদের আজকের এই বিশাল র‍্যালি ইতোপূর্বে দেশের কোথাও হয়নি। আমরাই প্রথম খাগড়াছড়ি পার্বত্য জেলায় নারী বাইকারদের নিয়ে বিশাল র‍্যালি ও এতবড় একটি প্রীতি সমাবেশ এর আয়োজন করতে পেরেছি।’

অনুষ্ঠানটির স্পন্সর করে একতা মোটরস ও টিভিএস খাগড়াছড়ি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!