তিন গুণ বেশি দামে লেবু-শসা বিক্রি রিয়াজউদ্দিন বাজারে

৪ ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

রমজান মাস আসতেই অস্থিতিশীল হয়ে উঠতে শুরু করেছে লেবু ও শসার বাজার। প্রতিটি ৫ টাকার লেবু বিক্রি করা হচ্ছে ১৫-২০ টাকায়, বেড়েছে শসার দামও।

এসব অনিয়ম রোধে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে ১ লাখ ৫ হাজার টাকা।

সোমবার (১১ মার্চ) এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার।

অভিযানে দেখা গেছে , গত শনিবারও যে লেবু ৫ টাকায় বিক্রি হয়েছে সেই লেবু আড়তদাররা ১২ থেকে ১৪ টাকায় বিক্রি করছিল। ছিল না মূল্য তালিকাও। অতিরিক্ত দামে লেবু বিক্রির দায়ে মেম্বার বাণিজ্যালয়কে ৫০ হাজার টাকা ও একই অপরাধে মাসুরা বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে অতিরিক্ত মূল্যে শসা বিক্রির দায়ে মিতালী বাণিজ্যালয়কে ১৫ হাজার টাকা ও বিছমিল্লাহ্ বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, রমজানকে সামনে রেখে অতিরিক্ত মুনাফা লাভের আশায় কিছু অসাধু ব্যবসায়ী অতিপ্রয়োজনীয় লেবু ও শসার দাম বৃদ্ধি করেছে। এ অপরাধে চার প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!