টেকনাফে এক লাখ আর চকবাজারে দুই হাজার পিস ইয়াবা উদ্ধার : আটক ২

টেকনাফে পৌরসভার নাইক্ষ্যংপাড়া সংলগ্ন নাফনদীর মোহনা থেকে ৩ কোটি টাকা মূল্যের ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। তবে এ ইয়াবা পাচারের সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি তারা।

4719_1

 

অন্যদিকে নগরীর চকবাজার এলাকা থেকে দুই হাজার পিস ইয়াবাসহ দুই যুবককে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। আজ বৃহস্পতিবার ভোরে এবং বিকেলে ইয়াবা উদ্ধারের পৃথক ঘটনাটি ঘটে।

 

বিজিবির সুত্রে মতে, আজ বৃহস্পতিবার ভোরে টেকনাফ পৌরসভার হেচ্ছারখাল সংলগ্ন নাফনদী দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান আসার গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি টিম নাফনদীতে অবস্থান করে। পাচারকারিরার কাছাকাছি পৌছলে বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি বস্থা ফেলে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া বস্থা থেকে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। যার দাম ৩ কোটি টাকা।

 

টেকনাফ ২ ব্যাটালিয়ন অধিনায়ক  লেফটেন্যান্ট কর্ণেল আবুজার আল জাহিদ ইয়াবা উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধার ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদর দপ্তরে জমা রাখা হয়েছে যা পরবর্তী সময়ে ধ্বংস করা হবে।

 

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টমেট্রো অঞ্চলের উপ-পরিচালক আসলাম হোসেন চৌধুরী জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল চারটার দিকে কাপাসগোলা রোডের হোটেল জামানে অভিযান চালিয়ে দুই হাজার পিস ইয়াবাসহ দুজনকে আটক করা হয়।

 

আটক দুজন হলেন শওকত উল ইসলাম (২১) ও শাহ আলম (২০)।  এদের মধ্যে শওকত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী। এ ঘটনায় চকবাজার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তিনি জানান মামলাটির বাদি হয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কোতোয়ালী সার্কেলের পরিদর্শক ইব্রাহিম খান।

 

রিপোর্ট : সুমন কুমার দে

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!