জেল থেকে বেরিয়ে এলেন চকবাজারের কাউন্সিলর টিনু

চট্টগ্রাম কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে এলেন চট্টগ্রাম নগরীর চকবাজার ওয়ার্ডের সদ্য নির্বাচিত কাউন্সিলর নুর মোস্তফা টিনু।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেল ৪টার দিকে বিভিন্ন ঘটনায় তুমুল বিতর্কিত এই নেতা চট্টগ্রাম কারাগার থেকে বেরিয়ে আসেন। এ সময় টিনুর অনুসারীরা তাকে জেল গেটে স্বাগত জানায়।

এর আগে গত রোববার (২৪ অক্টোবর) বিকেল ৪টায় নুর মোস্তফা টিনুর মা ফেরদৌস বেগম মারা যাওয়ার পর মায়ের জানাজায় অংশ নেওয়ার জন্য পুলিশ পাহারায় ৪ ঘন্টার জন্য তাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল।

২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর চকবাজার থেকে র‌্যাবের হাতে অস্ত্রসহ আটক হন কিশোর গ্যাং পরিচালনা, চাঁদাবাজিসহ নানা ঘটনায় অভিযুক্ত এই কথিত যুবলীগ নেতা। র‌্যাবের হাতে আটক হয়ে প্রায় ১ বছর ৪ মাস জেল খেটে জামিনে বের হয়ে আবারও জড়িয়ে পড়েন বিভিন্ন সংঘাতে। এ অবস্থায় গত ২০ জুন একটি অস্ত্র মামলায় আদালত টিনুর জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠান।

জেল থেকে বেরিয়ে এলেন চকবাজারের কাউন্সিলর টিনু 1

কারাগারে থাকা অবস্থায় গত ৭ অক্টোবর চট্টগ্রাম সিটি করপোরেশনের চকবাজার ওয়ার্ডের উপনির্বাচনে কাউন্সিলর পদে মাত্র ৭৮৯ ভোট পেয়ে জেতেন টিনু। তবে এক-অষ্টমাংশ ভোট না পাওয়ায় বিজয়ী প্রার্থী টিনুও জামানত হারান। চকবাজার ওয়ার্ডের ৭ বারের নির্বাচিত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুর পর শূন্যপদে ওই উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

কাউন্সিলর নির্বাচিত হলেও নিজেকে যুবলীগের ‘নেতা’ হিসেবে পরিচয় দেওয়া নুর মোস্তফা টিনুর বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে। নগরীর চকবাজার, বাকলিয়া, পাঁচলাইশ, নতুন রাস্তার মাথা এলাকাজুড়ে মারধর, চাঁদাবাজি, জায়গা দখলসহ বিভিন্ন ঘটনায় টিনু ও তার অনুসারীদের জড়িত থাকার অভিযোগ পাওয়া যায়। ‘কিশোর গ্যাং লিডার’ হিসেবে পরিচিত ওয়ার্ড ছাত্রলীগের সাবেক এই সভাপতির বিরুদ্ধে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান থেকে চাঁদা নেওয়ারও অভিযোগ রয়েছে। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর টিনু ও তার ভাইয়ের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় প্রায় অর্ধশতাধিক মামলা হয়েছে।

২০০৩ সালের ২৮ এপ্রিল নগরীর গোলপাহাড় মোড় থেকে একটি একে-২২ রাইফেল নিয়ে আটক হয়েছিলেন নুর মোস্তফা টিনু। ওই সময় তিনি চকবাজার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ছিলেন।

নুর মোস্তফা টিনুর বড় ভাই মোহাম্মদ সেলিম জামায়াতে ইসলামীর সঙ্গে জড়িত। অন্যদিকে তার ছোট ভাই নুরুল আলম শিপু চকবাজার থানা ছাত্রদলের সভাপতি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!