চার শ্রেষ্ঠ নারী জয়িতা সংবর্ধিত সীতাকুণ্ডে

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা প্রশাসন ও মহিলা দপ্তরের উদ্যোগে বেগম রোকেয়া দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষে চার নারীকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে চার ক্যাটাগরিতে তাদের সংবর্ধনা দেওয়া হয়।

চার নারী জয়িতা হলেন শিক্ষা ও চাকরি ক্ষেত্রে শামীমা নার্গিস, অর্থনৈতিক ক্ষেত্রে সফলতা অর্জনকারী মোছাম্মৎ আয়েশা আক্তার, সফল জননী মোছাম্মৎ রিজিয়া বেগম, সমাজ উন্নয়নে সাফল্য অর্জনকারী লুৎমিলা ফরীদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জয়িতাদের পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কেএম রফিকুল ইসলাম।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সভাপতিত্বে ও পাতা দে বৃষ্টির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার মো. হাসান আকবর, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী ও যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহ আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, সাবেক সভাপতি এসএম ফোরকান আবুসহ প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ

সংবর্ধিত শামীমা নার্গিস বলেন, এ অনুষ্ঠানে আসতে পেরে এবং শ্রেষ্ঠ জয়িতা হিসেবে আমাকে নির্বাচিত করায় আমি নিজেকে অনেক ধন্য মনে করছি। তার সঙ্গে উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তর কার্যালয়ের প্রতি আমি চিরকৃতজ্ঞ। এভাবে নারীদের উৎসাহিত করলে নারীসমাজ তাদের নিজ নিজ দক্ষতা অর্জনে উৎসাহিত হবেন।

ইউএনও কেএম রফিকুল ইসলাম বলেন, সরকার ক্ষমতায় আসার পর থেকে নারীদের বিভিন্নভাবে গুরুত্ব দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ঠিক একইভাবে সর্বত্রই নারীদের বিশেষভাবে গুরুত্ব দিয়ে চলেছেন। এখানে যারা নিজেদের প্রতিষ্ঠিত করে সমাজ উন্নয়নে অবদান রাখছেন, তাদের জয়িতা হিসেবে স্বীকৃতি দেওয়া হচ্ছে।

অনুষ্ঠানের সভাপতি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, নিজ নিজ অবস্থানে যোগ্যতা ও দক্ষতার ন্বাক্ষর রেখে যারা নারী সমাজকে এগিয়ে নিতে প্রেরণা যোগাচ্ছেন, এমন নারীদের অবদানের স্বীকৃতিস্বরূপ আমরা প্রতিবছর জয়িতা হিসেবে সন্মাননা দিয়ে থাকি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!