চবি পেল ৩৬১ কোটি টাকার বাজেট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২২ অর্থবছরের জন্য ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন দেয়া হয়েছে।

রোববার (২৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৭ তম যৌথ সভায় এই বাজেট অনুমোদন দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সভায় ২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত বাজেট ৩৪৭ কোটি ৪৯ লাখ এবং ২০২১-২০২২ অর্থ বছরের প্রাক্কলিত বাজেট ৩৬০ কোটি ৭৯ লাখ টাকা অনুমোদন করা হয়।

সভায় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে শিক্ষা-গবেষণাকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এ লক্ষ্যকে সামনে রেখে বর্তমান প্রশাসন একটি সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, করোনা মহামারীর চলমান দূর্যোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদর অনলাইনে পাঠদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষাসমূহ যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হচ্ছে। যা সেশন জট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য (একাডমিক) প্রফেসর বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, সিন্ডিকেট সচিব ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান, প্রফেসর ড. সুলতান আহমদ ও প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন।

সভায় চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) এফসি সচিব মো. ফরিদুল আলম চৌধুরী বাজেট উপস্থাপন করেন এবং তা আগামী সিনেট সভায় পেশ করার জন্য অনুমোদন করা হয়।

এমআইটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!