চবিতে সিএফসি ও সিক্সটি নাইনে মারামারি, দুজন আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও মারধরের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন সাধারণ শিক্ষার্থীসহ দুজন।

আহতরা হলো, সিক্সটি নাইন পক্ষের কর্মী (একাউন্টিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র) ভাস্কর চক্রবর্তী ও বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের এক ছাত্র। তবে তার নাম জানা যায়নি।

রোববার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত (৩ ঘণ্টা) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে এ মারধরের ঘটনা ঘটে।

ঘটনায় জড়িতরা হলো ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী সিএফসি গ্রুপ ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন গ্রুপ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রথমে স্কিটো কার্নিভাল কনসার্টে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা সিএফসি গ্রুপের কর্মী তনয়কে মারধর করে। এ সময় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক মঞ্চে উঠে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। পরে আব্দুর রব হলের ঝুঁপড়িতে থাকা সিক্সটি নাইন গ্রুপের কর্মী ভাস্কর চক্রবর্তীকে মারধর করা করে সিএপসি গ্রুপের কর্মীরা।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে সিএফসি গ্রুপের কর্মী সন্দেহে বাংলা বিভাগের এক সাধারণ শিক্ষার্থীকে মারধর করে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। মারধরের একপর্যায়ে ঐ শিক্ষার্থীর মাথা ফেটে রক্ত বের হয়। আহত দুজনকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ‘জুনিয়রদের মধ্যে একটু ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা বসে বিষয়টি সমাধান করার চেষ্টা করছি।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘প্রথমে যে সমস্যা হয়েছিল, তখনই ঝামেলা মিটে গেছে। সবাই একসঙ্গে থাকলে একটু ঝামেলা হতেই পারে। তবে আমরা বড় হতে দিইনি। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। বিষয়টি সমাধান করার চেষ্টা করছি। পরিস্থিতি এখন স্বাভাবিক। আহত দুজনকে চিকিৎসা দেওয়া হয়েছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!