চন্দনাইশে গ্রন্থাগার দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্থাগারের উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস পালন করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) ‘গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’— প্রতিপাদ্যে কর্মসূচির মধ্যে ছিল বই পাঠ এবং ‘স্মার্ট নাগরিক গঠনে গ্রন্থাগারের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা। এছাড়া অনুষ্ঠানে পুরস্কার ও বই বিতরণ করা হয়।

ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্থাগারের সভাপতি লেখক ছড়াকার শাহজাহান আজাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষাবিদ ও গবেষক, গাছবাড়িয়া সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. কে এম আতিকুর রহমান।

প্রধান আলোচক ছিলেন শিক্ষাবিদ, সাংবাদিক ও মানবাধিকার সংগঠক নুরুল আলম।

বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক মো. নুরুল আলম, রহমানিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারি নুরুল আলম ম্যানেজার, সাংবাদিক আমিন উল্লাহ টিপু ও জসীম উদ্দিন।

সাফাত ছানাউল্লাহ ও গ্রন্থাগার সংগঠক জুবায়ের আজাদের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন গ্রন্থাগার সংগঠক আবদুল্লাহ ফয়সাল, সায়মা শওকত, বই বিনিময় উৎসব উদযাপন পরিষদের শফিউল আলম রাকিব, ওয়াহিদুল আলম রাকিব, শিক্ষার্থী মাইশা রহমান, কাজী ইস্পা বখতিয়ার, মুমতাহিনা তাসিন, রাজশ্রী পাল, উম্মে আইমান, নুসরাত রহিম, রেশমী সুলতানা, সাবরিনা ইসলাম,অনুদীপ বিধান বড়ুয়া, শাহ আইমান চৌধুরী, ইস্পাত বিন ইসহাক ,আতিকা তাবাচ্ছুম নাজিফা, মুশফিক।

প্রধান অতিথি ড. কে এম আতিকুর রহমান বলেন, জ্ঞান অর্জনের জন্য বই পড়তে হবে। তাই স্মার্ট নাগরিক গঠনে গ্রন্থাগারের কোনো বিকল্প নেই। ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্থাগার গ্রাম থেকে গ্রন্থাগার দিবসের মত জাতীয় দিবসগুলো পালন করে ইতিবাচক ভূমিকা রাখছে।

তিনি শিক্ষার্থীদের এ গ্রন্থাগারের সদস্য হয়ে নিয়মিত বই পড়ার জন্য অনুরোধ করে বলেন, আমি নিজেও এই গ্রন্থাগারের পাঠক সদস্য হবো।

সভাপতির বক্তব্যে শাহজাহান আজাদ সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। পরে অতিথিরা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কারের বই ও সনদ বিতরণ করেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!