চট্টগ্রাম শহরের তারের জঞ্জাল সরাতে পাইলট প্রকল্প, শুরুতেই তিন ওয়ার্ড

চট্টগ্রাম নগরের সৌন্দর্য ফেরাতে ১৬ ফেব্রুয়ারি থেকে নগরীর তিন ওয়ার্ডে পাইলট প্রকল্প শুরু করতে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

সোমবার (১৫ জানুয়ারি) টাইগারপাসের সিটি কর্পোরেশন কার্যালয়ে ডিশ ও ইন্টারনেট সংযোগ প্রদানকারী বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সভায় এ সিদ্ধান্ত নেয় সিটি কর্পোরেশন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী মেয়র বলেন, চট্টগ্রাম শহরকে নান্দনিকভাবে গড়ে তোলার লক্ষ্যে ভূ-গর্ভস্থ নেটওয়ার্ক সৃষ্টি ও ড্রেনেজ সিস্টেম ব্যবহার করে ডিস এবং ইন্টারনেট ক্যাবল সঞ্চালনের বিষয়ে সভায় উপস্থিত আমরা সবাই একমত।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসাবে প্রাথমিকভাবে ফেব্রুয়ারি মাসের ১৬ ফেব্রুয়ারি থেকে লালখানবাজার, বাগমনিরাম এবং জামালখান ওয়ার্ডে পাইলট প্রকল্প চালু করা হবে। এই প্রকল্প সফল হলে পরবর্তীতে অন্যান্য ওয়ার্ডসমূহে এই কার্যক্রম প্রসারিত করব আমরা।

এর আগে গত ২১ নভেম্বর একই বিষয়ে সভা করে সিটি কর্পোরেশন। সভায় উপস্থিত ছিলেন নগর পরিকল্পনা ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২১ নম্বর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ১৪ নম্বর লালখানবাজার ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল, পরিবশে উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য ও ৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর রূমকি সেনগুপ্ত, পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য-সচিব ও কর্পোরেশনের সচিব খালেদ মাহমুদ।

আরও উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, সহকারী নগর পরিকল্পনাবিদ আবদুল্লাহ আল ওমর, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অব বাংলাদেশের সভাপতি এমদাদুল হক ও সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূইয়াসহ ক্যাবল অপারেটর অব বাংলাদেশের প্রতিনিধিগণ।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!