চট্টগ্রাম বিমানবন্দরে দু’দফায় রাইস কুকারে মিলল ৩ কোটি টাকার স্বর্ণ

২৪ ঘণ্টা না পেরোতেই চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফের রাইস কুকার থেকে দেড় কোটি টাকার স্বর্ণ উদ্ধার করা হয়েছে। পরিত্যক্ত ব্যাগের ভেতরে থাকা রাইস কুকারে পাওয়া গেছে এসব স্বর্ণ। উদ্ধার করা স্বর্ণের মধ্যে তিনটি পিণ্ডের ওজন ১ কেজি ৮৫০ গ্রাম। যার বাজার মূল্য এক কোটি ৪৮ লাখ ১৮ হাজার ৫০০ টাকা বলে জানিয়েছে গোয়েন্দা ও তদন্ত কর্মকর্তারা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে মালিকবিহীন ব্যাগ স্ক্যানিংয়ে রাইস কুকারের ভেতরে তিনটি সোনার পিণ্ড শনাক্ত করা হয়।

এর আগে শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ৭টা ২৪ মিনিটে এয়ার এরাবিয়ার বিমানে আসা শারজাহফেরত এক যাত্রীর কাছ থেকে প্রায় দেড় কোটি টাকার মূল্যের ১ কেজি ৭০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। এই ঘটনায় মোহাম্মদ আলী নামের যাত্রীকে আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, শুক্রবার ওমান এয়ারের একটি ফ্লাইটে ব্যাগটি চালান হিসেবে আসে। কিন্তু ২৪ ঘণ্টা পার হওয়ার পরও কেউ এর মালিকানা দাবি না করায় শনিবার এটি স্ক্যান করা হয়। সেখানে রাইস কুকারের ভেতর স্বর্ণের অস্তিত্বের প্রমাণ পাওয়া যায়। এরপর ব্যাগ তল্লাশি করে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, রাইস কুকারের ভেতরের অংশ ভেঙে সেখানে স্বর্ণের পিণ্ডগুলো ঢুকানো হয়। স্ক্যানিংয়ে ধরা না পড়তেই এই কৌশল নেয় পাচারকারীরা।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!