চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৩৫, একজনের মৃত্যু

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৩৫ জন।

মৃত ব্যক্তির নাম জামাল হোসেন (৪৮)। তার বাড়ি সীতাকুণ্ডের শীতলপুরে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) তিনি চিকিৎসাধীন ছিলেন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

জানা গেছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জামাল বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিআইটিআইডিতে ভর্তি হয়েছিলেন। বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে মারা যান তিনি।

এদিকে চলতি বছরের জানুয়ারি থেকে এখনও পর্যন্ত ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭২ জন। আর আক্রান্ত রোগীর সংখ্যা ৮ হাজার ৭০৮ জন। আক্রান্ত রোগীদের মধ্যে সরকারি হাসপাতালে ৫৮ জন, বেসরকারি হাসপাতালে ৭৭ জন চিকিৎসাধীন আছেন।

এদিকে বেসরকারি হাসপাতালের মধ্যে ডেঙ্গু ডেডেকিটেড ফ্লোরে ডেঙ্গু রোগীদের জন্য আলাদাভাবে চিকিৎসা সেবা দিচ্ছে চট্টগ্রামের পাঁচলাইশের পার্কভিউ হাসপাতাল। করোনা চিকিৎসায় আস্থা অর্জনের পর ডেঙ্গুতেও পার্কভিউ ডেঙ্গু রোগীর আস্থা অর্জন করছে।

এই বিষয়ে হাসপাতালের জিএম তালুকদার জিয়াউর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘পার্কভিউ হাসপাতালে রোগী ভর্তির ক্যাপাসিটি ১০০ থেকে ১৫০ জন হলেও থাকছে ১৭০ জনেরও বেশি। প্রতিদিন গড়ে ৫৫ থেকে ৬০ জন রোগী ভর্তি হচ্ছে। গত পরশুদিন ৮৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে ৭ জন।’

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!