চট্টগ্রাম নগরের শুক্রবার গাড়ি চলাচলে সিএমপির নির্দেশনা

এমবিবিএস ভর্তি পরীক্ষা ২০২৪ উপলক্ষে পরীক্ষার্থীদের সুবিধায় বেশ কিছু সড়কে গাড়ি চলাচল নিয়ন্ত্রণে থাকবে। এই বিষয়ে একাধিক নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বুধবার (৭ ফেব্রুয়ারি) নগরীর এমবিবিএস ভর্তি পরীক্ষার কেন্দ্রগুলোর আশপাশের রাস্তাগুলোতে গাড়ি চলাচল নিয়ন্ত্রণের নির্দেশনামূলক বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাস, চট্টগ্রাম কলেজ এবং ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উল্লেখিত কেন্দ্রগুলোতে পরীক্ষা চলাকালীন সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে ওইদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত নগরীর নগরীর অলিখাঁ মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ সড়ক, কেয়ারীর মোড় থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, গণি বেকারি থেকে চট্টগ্রাম কলেজ সড়ক, প্যারেড গ্রাউন্ড উত্তরপূর্ব কর্নার থেকে কেয়ারী সড়ক এবং প্রবর্তক মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ সড়কে গাড়ি চলাচল সাময়িকভাবে নিয়ন্ত্রণ করা হবে।

পরীক্ষার্থী বহনকারী গাড়ি পরীক্ষার্থীদের কেন্দ্রভিত্তিক সুবিধাজনক স্থান গণি বেকারি, কেয়ারী মোড়, প্যারেড গ্রাউন্ডের উত্তরপূর্ব কর্নার, অলিখাঁ মোড় ও প্রবর্তক মোড়কে ড্রপিং পয়েন্ট হিসেবে ব্যবহার করবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ঊর্ধ্বতন কর্মকর্তা/চিকিৎসক, পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, রোগী বহনকারী অ্যাম্বুলেন্স এবং জরুরি রোগী বহনকারী অন্যান্য গাড়ি এই ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার আওতামুক্ত থাকবে।

অন্যান্য গাড়ির ক্ষেত্রে পরীক্ষা কেন্দ্রগুলোর সম্মুখ রাস্তা ও আশপাশের সড়ক এবং রোড ব্যারিয়ার স্থাপনকৃত পয়েন্টগুলো যথাসম্ভব এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্যে পরামর্শ দেওয়া হয়েছে।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!