চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটিতে নতুন পদ পেলেন ৩০ জন

৯ ডিপার্টমেন্টে কমিটি ঘোষণা

পাঁচ বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেলো চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ। এতে নতুন করে ৩০ জনকে কলেজ ছাত্রলীগে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া ৯টি ডির্পাটমেন্টেও কমিটিও ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের স্বাক্ষরে এসব কমিটি ঘোষণা করা হয়।

চট্টগ্রাম কলেজে নতুন পদ পাওয়াদের মধ্যে ১২ জনকে সহ-সভাপতি, তিনজনকে যুগ্ম সাধারণ সম্পাদক, পাঁচজনকে সাংগঠনিক সম্পাদক ছাড়াও দপ্তর, ক্রীড়া সম্পাদকসহ বিভিন্ন পদে মোট ৩০ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

পদপ্রাপ্ত সহ সভাপতিরা হলেন অনিক সোহেল, কনিক বড়ুয়া, বিশ্বজিৎ শর্মা, শরফুল ইসলাম মাহি, জাহিদ হাসান সায়মুন, সাজ্জাদ মোহাম্মদ আবদুল্লাহ্, আজাহার উদ্দিন শাকের, হেলাল উদ্দিন, রাকিব ইসলাম সাইক, মামুনুর রশিদ নীরব।

যুগ্ম সাধারণ সম্পাদক হলেন জিয়া উদ্দিন আরমান, আব্দুল্লাহ্ আল সাইমুন, মনির উদ্দিন রেহান।

সাংগঠনিক সম্পাদক হলেন অর্ণব দেব, সাফায়েত হোসেন রাজু, ওয়াহিদুর রহমান সুজন, মো. রাশেদুর রহমান।

দপ্তরের দায়িত্বে মো. জামশেদ উদ্দিন, অর্থ সম্পাদক আব্দুল মালেক রুমী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোস্তফা আমান এবং ক্রীড়া বিষয়ক সম্পাদক হলেন মবিনুল ইসলাম মুবিন।

এছাড়া চট্টগ্রাম কলেজের ১৮টি ডিপার্টমেন্টের মধ্যে ৯টিতে কমিটি ঘোষণা করা হয়েছে। ডিপার্টমেন্টগুলো হলো, ইংরেজী, অর্থনীতি, ডিগ্রি, সমাজবিজ্ঞান, গণিত, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান, মনোবিজ্ঞান, উদ্ভিদ বিজ্ঞান ও ইতিহাস।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, ‘যে সকল সহকর্মীদের রক্ত ও শ্রমে আমাদের চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ প্রতিষ্ঠিত হয়েছে তাদের সম্মান জানাতেই আমাদের এই কার্যক্রম। ইতোমধ্যে আমরা ৩০ জনকে চিঠির মাধ্যমে কলেজ কমিটিতে অর্ন্তভুক্ত করেছি। আগামী সেপ্টেম্বর মাসে বাকিদের পদে এনে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ১৩৫ সদস্যর কমিটি গঠন করা হবে।’

ডিপার্টমেন্ট কমিটির বিষয়ে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, ‘এই চট্টগ্রাম কলেজই ছিল মুক্তিযুদ্ধবিরোধী শিবিবের আঁতুরঘর। তাই আমরা এখানে ডিপার্টমেন্ট কমিটির মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীর মধ্যে জাতির পিতার আদর্শ ছড়িয়ে দিতে চাই।’

সেপ্টেম্বর মাসে বাকি ৯টি ডিপার্টমেন্টের কমিটি ঘোষণার কথা জানান সবুজ।

এর আগে ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর এক বছরের জন্য ২৫ সদস্যের চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!