চট্টগ্রামে ৮৩৭ অবৈধ স্থাপনা উচ্ছেদ করল রেলওয়ে

অভিযান চালিয়ে ৮৩৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে (পূর্বাঞ্চল) ভূসম্পত্তি বিভাগ। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ১.৭৭ একর রেলভূমি উদ্ধার করা হয়েছে।

রোববার (২০ মার্চ) সকাল ১০টায় রেলওয়ে (পূর্বাঞ্চল) চট্টগ্রাম নগরীর সিআরবি তুলাতলি গোয়াপাড়ায় রেলওয়ের বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুবুর করিমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী কমান্ড্যান্ট (পূর্ব) শফিকুল ইসলাম মৃধা অভিযানের বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, রোববার সকাল ১০টায় থেকে বিকাল ৫টা পর্যন্ত সিআরবির গোয়ালপাড়া এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান পরিচালনা করা হয়। ৮৩৭টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। এসব স্থাপনা উচ্ছেদ করে ১.৭৭ একর রেলের ভূমি উদ্ধার করা হয়। অভিযানে ১৪০ জন পুলিশ, নিরাপত্তা বাহিনীর ২০ জন এবং ১০ জন জিআরপি সদস্য উপস্থিত ছিলেন।

তবে এসব রেলভূমি আগেও উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ করে যেতেই আবারও স্থাপনা তৈরি করে রেলের জায়গা দখল করে নেয়া হয় বলে জানা গেছে।

রেলওয়ের (পূর্ব) বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিআরএম) মো. আবুল কালাম চৌধুরী বলেন, জায়গাগুলো সংরক্ষণ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যেগ নেয়া হচ্ছে।

এর আগে গত ৭ মার্চ সিআরবি গোয়ালপাড়া এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে ৭ জন রেল কর্মচারী অবৈধ দখলদারদের হামলার শিকার হন। ওই ঘটনায় কোতয়ালী থানায় রেলওয়ের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!