চট্টগ্রামে হিযবুত সন্দেহে ৪জন আটক

নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম কলেজের চার শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।
রোববার বিকাল থেকে রাত পর্যন্ত বাকলিয়া ও পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে ওই চারজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, ফয়সাল বিন আজিজ ওরফে আদর (২৪), সুলতান মোহাম্মদ খান ওরফে বিদ্যুৎ (২৯), আরিফুল ইসলাম (২৪) ও ফখরুল আবেদীন (২৬)।
full_79386553_1435473565_111629
বাকলিয়া থানার ওসি আবুল মনসুর জানান, আটককৃতদের মধ্যে আদর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের, বিদ্যুৎ বিবিএ চতুর্থ বর্ষের, আরিফুল ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের এবং ফখরুল চট্টগ্রাম কলেজের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

 

সন্দেহজনক গতিবিধির জন্য বিকেলে বাকলিয়া থানার কল্পলোক আবাসিক এলাকা থেকে আদরকে আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদে সে হিযবুত তাহরীরের সঙ্গে সংশ্লিষ্টতার কথা জানায়। “জিজ্ঞাসাবাদে আদর জানায়, সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য তার এক ‘বড় ভাই’ ওই এলাকায় আসতে বলেছে।” পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পাঁচলাইশ থানার মোমিনবাগ আবাসিক এলাকার জানে আলম ম্যানসনের এক মেস বাড়িতে অভিযান চালিয়ে অন্যদের গ্রেপ্তার করা হয় বলে ওসি মনসুর জানান।

তিনি বলেন, ওই বাসা থেকে ৫০টি লিফলেট, পাঁচটি সাংগঠনিক বই, ৬০টি প্রেস রিলিজ ও সদস্যদের ১০টি জীবনবৃত্তান্ত ফরম উদ্ধার করা হয়েছে।
“প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি, গ্রেপ্তারদের মধ্যে বিদ্যুৎ সাংগঠনিক কার্যক্রমের নেতৃত্ব দেয়। সংগঠনের অন্য সদস্যদের নিয়েও বেশ কিছু তথ্য পাওয়া গেছে।”

গ্রেপ্তার চারজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে পাঁচলাইশ থানায় একটি মামলা করা হয়েছে বলে ওসি মনসুর জানান।

 

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!