চট্টগ্রামে শনাক্ত একদিনেই আড়াইশ পার, নগরে ২২৬

মহামারি করোনার থাবায় আবারও কাঁপতে শুরু করেছে চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু না হলেও শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২৬০ জনে। শনাক্তদের মধ্যে ২২৬ জন নগরের ও ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ তিন হাজার ৮৯২ জনে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৫ হাজার ৩৫১ জন। বাকি ২৮ হাজার ৫৪১ জন বিভিন্ন উপজেলার। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৫ জন নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৫৩২ জনের নমুনা পরীক্ষায় ২৬০ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। নমুন পরীক্ষায় সংক্রমণের হার ১০ দশমিক ২৬ শতাংশ। আবার

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৪১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৯ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২০ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১০ জন, ইপিক হেলথকেয়ার ল্যাবে ৪৪ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে আটজন ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে ছয়জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলায় শনাক্ত ৩৪ জনের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৮ জন, রাউজানে ৬ জন, আনোয়ারায় ৪ জন, লোহাগাড়া, সীতাকুণ্ড ও চন্দনাইশে ৩ জন করে, রাঙ্গুনিয়া, সন্দ্বীপ ও মিরসরাইয়ে ২ জন করে এবং পটিয়ায় ১ জন রয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!