চট্টগ্রামে যুবলীগ নেতাকে ছুরি মেরে খুন, নির্বাচনের টাকার ভাগ নিয়ে দ্বন্দ্ব

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনের টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে প্রাণ হারালেন মো. হোসেন নামের এক যুবলীগ নেতা।

পুলিশ বলছে, নির্বাচনের ৮ হাজার টাকা নিয়ে দ্বন্দ্বে হাতাহাতির একপর্যায়ে ছুরিকাঘাতে হোসেনের মৃত্যু হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে পাহাড়তলী থানার সরাইপাড়া এবতেদায়ী মাদ্রাসার সামনের পুকুরপাড়ে এই ঘটনা ঘটে। বর্তমানে হোসেনের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

মো. হোসেন সরাইপাড়া আব্দুস সালাম দফাদার বাড়ির মৃত নুরু মিয়ার ছেলে। তিনি যুবলীগের স্থানীয় পর্যায়ের নেতা ছিলেন। তাকে ছুরিকাঘাত করা জসিমও একই এলাকার বাসিন্দা৷ হোসেন ও জসিম সম্পর্কে বন্ধু।

পুলিশ সূত্র জানায়, গত ২ জুন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আফছারুল আমীনের মৃত্যু হয়। এরপর ৩০ জুলাই সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই সময় নির্বাচনের টাকা ভাগবাটোয়ারা নিয়ে হোসেনের সঙ্গে তার বন্ধুর শত্রুতা তৈরি হয়। এর জের ধরে আজ রোববার তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে হোসেনকে প্রতিপক্ষের লোকজন ছুরিকাঘাত করে হত্যা করেন।

পাহাড়তলী থানার পরিদর্শক (তদন্ত) রোজিনা আক্তার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘অভিযুক্ত এবং ভুক্তভোগী তারা উভয়েই সম্পর্কে ভালো বন্ধু ছিলেন। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া উপনির্বাচনে আর্থিক বিষয়কে কেন্দ্র করে উভয়ের মধ্যে দূরত্ব সৃষ্টি হয়। একপর্যায়ে ভুক্তভোগীকে রোববার হত্যা করা হয়।’

তিনি বলেন, ‘এই ঘটনায় অভিযুক্তরা পালিয়েছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে এবং ঘটনায় মামলাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!