চট্টগ্রামে মৃত্যুর মিছিলে আরও ৮ জন, শনাক্ত কমে ১৮০

গত কয়েকদিন ধরে চট্টগ্রামের করোনা শনাক্ত আর মৃত্যুর সংখ্যা পরষ্পর বিপরীতমুখী অবস্থানে। এই কয়দিনে টানা কমতির দিকে করোনা শনাক্ত। অন্যদিকে, বাড়তির পথে মৃত্যুর সংখ্যা। তারই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৮ জন। এদের ৫ জন নগরের এবং ৩ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৯ জন এবং উপজেলায় ৪১ জন।

এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৭২৫ জন। এদের মধ্যে মহানগরের ৩৯ হাজার ৮৮২ জন এবং উপজেলার বাসিন্দা ৯ হাজার ৯৪৩ জন। আর নগরের ৩৮২ জন এবং উপজেলার ১৩৪ জন নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫১৬ জনে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ২৩০ জনের নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৫৫ জনের দেহে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৩২ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে করোনা পজিটিভ আসে।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

উপজেলায় শনাক্ত ৪১ জনের মধ্যে ১১ জনই হাটহাজারী উপজেলার। এছাড়া সীতাকুণ্ডে ৬ জন, বোয়ালখালীতে ৩ জন, সাতকানিয়া, পটিয়া ও মিরসরাইয়ে ২ জন করে এবং আনোয়ারা, চন্দনাইশ, রাঙ্গুনিয়া, রাউজানে ১ জন করে করোনা শনাক্ত হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!