জ্বলছে তেলের ট্যাংকার—আগুনে পুড়ে মৃত্যু ২, মুমূর্ষু আরও ২ জন হাসপাতালে

সকাল ৭টায় লাগা আগুনে এখনো জ্বলছে তেল ভর্তি ট্যাংকারটি। চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ৯ নম্বর জেটির বিপরীত পাশে ‘এমটি ইরাবতী-১’ নামের তেলের ট্যাংকারের এই আগুনে এরই মধ্যে পুড়ে অঙ্গার হয়েছেন ২ জন। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও দুজনকে। চার ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণের কাজ করছে ফায়ার সার্ভিস ও নৌ বাহিনী।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল ৭টার দিকে কর্ণফুলী নদীর ৯ নম্বর ঘাট এলাকায় এ আগুন লাগে।

আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া দুজনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে তাদের মধ্যে ১ জন টেন্ডল ও ১ জন লস্কর। আহত অন্য ২ শ্রমিক ফেনী জেলার আবু সুফিয়ান ও শাহাবুদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

বন্দর সূত্রে জানা গেছে, তেলের ট্যাংকারটি ১২০০ টন পণ্য নিয়ে আশুগঞ্জ থেকে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে সুপার পেট্রোক্যামিক্যাল জেটিতে আসে। জাহাজটির এজেন্ট ঈগল রিভার ট্রান্সপোর্ট। সকালে ট্যাংকারটির ইঞ্জিন রুমে আগুন ধরে গেলে ঘটনাস্থলে ২ জন মারা যান। তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘সকাল ৭টায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিটের তিনটি গাড়ি ও নৌ বাহিনী আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুনে ২ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ আরও ২ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন কিভাবে লেগেছে তদন্ত সাপেক্ষে জানা যাবে।’

আরএ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!