চট্টগ্রামে ভোটের মাঠে ২৩ ম্যাজিস্ট্রেট পেলেন বিচারিক ক্ষমতা

দ্বাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু ও ভোট পরিবেশ উপযোগী করতে চট্টগ্রামের ১৬ আসনে ২৩ জন ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দিয়েছে নির্বাচন কমিশন। এছাড়াও ভোটদানে বাধা, ব্যালট ছিনতাই বা ধ্বংস ও পরিবেশ নষ্টের মতো অপরাধে সংক্ষিপ্ত বিচারেরও ক্ষমতা দেওয়া হয় তাদের। এছাড়াও নির্বাচনের দু’দিন আগে ও পরেসহ মোট ৫ দিন দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিবালয়ের আইন-১ শাখার সহকারী সচিব মো.আল-আমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ম্যাজিস্ট্রেটদের নাম প্রকাশ করা হয়।

চট্টগ্রাম-১ (মিরসরাই)
বারৈয়ারহাট পৌরসভাসহ করেরহাট, হিংগুলি, ধুম, ওসমানপুর, জোরারগঞ্জ, মিঠানালা, দুর্গাপুর, কাঠাছড়া ও ইছাখালী ইউনিয়নে সহকারী জজ ফারজানা তাবাসসুম মেরী। বারৈয়ারহাট পৌরসভা ব্যতীত মিরসরাই পৌরসভা ও উপজেলার অধীনের করেরহাট, হিংগুলি, ধুম, ওসমানপুর, জোরারগঞ্জ, মিঠানালা, দুর্গাপুর, কাঠাছড়া ও ইছাখালীতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি)
ফটিকছড়ি উপজেলার ফটিকছড়ি পৌরসভাসহ ভক্তপুর, জাফতনগর, সমিতিরহাট, আবদুল্লাহপুর, নানুপুর, লেলাং, সুন্দরপুর, ধর্মপুর ও রোসাশিরি ইউনিয়নে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসাইন মোহাম্মদ জোনাইদ।

নাজিরহাট পৌরসভা ও ফটিকছড়ি উপজেলার ভক্তপুর, জাফতনগর, সমিতিরহাট, আবদুল্লাহপুর, নানুপুর, লেলাং, সুন্দরপুর, ধর্মপুর ও রোসাঙ্গিরি এলাকায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারদিন মুস্তাকিম তাসিন।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ)
সন্দ্বীপ উপজেলার সন্দ্বীপ পৌরসভাসহ মুছাপুর, রহমতপুর জুডিসি, আজিমপুর, মাইটভাঙ্গা, মগধরা ও সারিকাইত ইউনিয়নসমূহে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল হোছাইন। উল্লিখিত ইউনিয়ন ও সন্দ্বীপ পৌরসভা ব্যতীত সন্দ্বীপ উপজেলায় সহকারী জজ তৈয়ব উদ্দিন দায়িত্ব পালন করবেন।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড)
সীতাকুণ্ড উপজেলায় দায়িত্ব পালন করবেন সহকারী জজ মুজিবুর রহমান। চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতাধীন ৯ ও ১০ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী)
হাটহাজারী উপজেলায় নির্বাচনী দায়িত্ব পালন করবেন ম্যাজিস্ট্রেট আইরিন পারভিন। এছাড়া এই আসনের আওতাধীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ ও ২ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম সরোয়ার।

চট্টগ্রাম-৬ (রাউজান)
রাউজান উপজেলার রাউজান পৌরসভাসহ হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, গহিরা, বিনাজুরি, রাউজান ও নোয়াজিষপুর ইউনিয়নসমূহে দায়িত্ব পালন করবেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান পুনম এবং উল্লিখিত ইউনিয়ন ও রাউজান পৌরসভা ব্যতীত উপজেলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তার।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া)
রাঙ্গুনিয়া উপজেলায় নির্বাচনী দায়িত্ব পালন করবেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা। এছাড়া এই আসনের আওতাধীন বোয়ালখালীর শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নে দায়িত্ব পালন করবেন সিনিয়র সহকারী জজ মো. হাসান জামান।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী)
শ্রীপুর-খরণদ্বীপ ব্যতীত বোয়ালখালী ইউনিয়নে দায়িত্ব পালন করবেন সিনিয়র সহকারী জজ মো. হেলাল উদ্দিন। এছাড়া এই আসনের আওতাধীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩, ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী জজ মোহাম্মদ মোস্তাফা।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী)
এই আসনের আওতাধীন চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিন। এছাড়া ২২, ২৩, ৩১, ৩২, ৩৩, ৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং)
এই আসনের আওতাধীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৮, ১১, ১২ ও ২৬ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সিনিয়র সহকারী জজ শামসুল আলম। এছাড়া ১৩, ১৪, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন।

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা)
এই আসনের আওতাধীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩৬ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল হক। এছাড়া একই আসনের আওতাধীন ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার।

চট্টগ্রাম-১২ (পটিয়া)
এই আসনে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাররাহুম আহমেদ, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা)
আনোয়ারা আসনে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূরুল হক, সহকারী জজ আবদুল মান্নান।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ)
চন্দনাইশে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইসুমা সুলতানা, সহকারী জজ কামাল উদ্দীন।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া)
এই আসনে সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুব্রত দাশ, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী)
জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবদুল হামিদ, সহকারী জজ কাওসার মাহমুদ নির্বাচনে দায়িত্ব পালন করবেন বাঁশখালী আসনে।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!