চট্টগ্রামে বকেয়া টাকা চাওয়ায় আওয়ামী লীগ নেতাকে জবাই করে হত্যার চেষ্টা

চট্টগ্রামের মিরসরাইয়ে বকেয়া টাকা চাওয়ায় এক প্রবীণ আওয়ামী লীগ নেতাকে জবাই করে হত্যার চেষ্টা করেছে এক যুবক। এ সময় তাকে বাঁচাতে গিয়ে এক শিশুসহ তিনজন আহত হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) সকাল ১০টায় মিরসরাই পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মধ্যম মঘাদিয়া এলাকার রাজা মিয়ার দোকানে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন ওই এলাকার হাজী জামাল উল্লার ছেলে ফখরুল ইসলাম (৪২), একই এলাকার মৃত মোজাম্মেল হোসেনের ছেলে ওবায়দুল্লাহ হাসিব (১৩) ও একটি বেকারির কর্মচারী মো. ইউসুফ (৩৫)।

তবে রাজা মিয়ার শারীরিক অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। অন্যরা মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎনাধীন রয়েছে।

আহত আওয়ামী লীগ নেতার নাম রাজা মিয়া (৬৫)। তিনি ওই এলাকার মৃত আমিনুর রহমানে ছেলে এবং মিরসরাই পৌরসভা আওয়ামী লীগের উপদেষ্টার দায়িত্বে রয়েছেন।

হামলাকারী যুবকের নাম সাইদুল ইসলাম রাসেলকে (২৮) আটক করা হয়েছে। তিনি একই এলাকার শামসুল আলমের ছেলে। তার কাছ থেকে একটি ছুরি উদ্ধার করা হয়েছে।

এই ঘটনায় আহত রাজা মিয়ার ভাই শোকর আহম্মদ বাদি হয়ে দু’জনের নাম উল্লেখ করে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেছেন।

রাজা মিয়ার ভাতিজা সাবেদুর রহমান জানান, রাসেলের কাছে আমার জেঠা (রাজা মিয়া) মুদি দোকানের বাজার বাবদ প্রায় ১০ হাজার বকেয়া পেতেন। শনিবার বিকালে তার কাছে বকেয়া টাকা চাওয়ায় রোববার সকালে দোকানে ঢুকে ক্যাশে বসে থাকা অবস্থায় আমার জেঠাকে এলোপাথাড়ি কোপাতে থাকে রাসেল।

এসময় আমার জেঠা দৌড়ে দোকানে বাইরে গেলে রাস্তার ওপর ফেলে গলায় চুরি দিয়ে জবাই করার চেষ্টা করে রাসেল। উনার চিৎকার শুনে এলাকার লোকজন বাঁচাতে এলে তাদের মধ্যে শিশুসহ তিনজনকে কোপান রাসেল।

তিনি আরও জানান, উনার (রাজা মিয়া) অবস্থা খুবই আশংকাজনক।

হামলাকারী সাইদুল ইসলাম রাসেলের মা পারভীন আক্তার বলেন, ‘আমার ছেলে গত কয়েকদিন ধরে অস্বাভাবিক আচরণ করছে। গতকাল রাতে তার বোনকেও কোনো কারণ ছাড়াই মারধর করে।’

মিরসরাই পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আল ফায়হাত সংগ্রাম বলেন, ‘রাজা মিয়া মিরসরাই পৌরসভা আওয়ামী লীগের উপদেষ্টা পদে রয়েছেন। তাকে রাস্তায় ফেলে দিনেদুপুরে আওয়ামী লীগ করস বলে ‘আল্লাহ আকবার’ বলে জবাই করে হত্যার চেষ্টা করে রাসেল। রাজা মিয়া চট্টগ্রাম মেডিকেলের আইসিউতে রয়েছেন।’

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. ফারজানা ইসলাম বলেন, ‘রাজা মিয়াসহ দু’জনের শারীরিক অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে। বাকি দু’জন চিকিৎসা নিয়ে চলে গেছে।’

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, ‘মিরসরাই পৌরসভার মধ্যম মঘাদিয়া এলাকায় বকেয়া টাকা চাওয়ায় এক ব্যবসায়ীসহ কয়েকজনকে কুপিয়ে আহত করার ঘটনায় সাইদুল ইসলাম রাসেল নামের এক যুবককে আটক করা হয়েছে। তার কাছ থেকে একটি ছুরি জব্দ করা হয়। এই ঘটনায় আহত ব্যবসায়ী রাজা মিয়ার ভাই শোকর আহম্মদ বাদি হয়ে দু’জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। রাসেলকে সোমবার সকালে আদালতে পাঠানো হবে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!