চট্টগ্রামে নেচে-গেয়ে শোক দিবস পালনে শ্রমিক লীগ নেতা

নেচে-গেয়ে জাতীয় শোক দিবস পালন করেছেন চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন দিদার। এই সময় তিনি ফেসবুক লাইভেও এসেছেন। তবে ফলোয়ারদের বিভিন্ন বিরূপ মন্তব্যের কারণে ফেসবুক লাইভটি সরিয়ে নেন তিনি।

মঙ্গলবার (১৫ আগস্ট) সারাদেশের মানুষ বাঙ্গালি জাতীয় শোক দিবস পালন করেছেন। চট্টগ্রামের মিরসরাই আরশী নগর ফিউচার পার্কে ভেতরে একটি কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

যেখানে শোক দিবসে বিভিন্ন সংগঠন দোয়া মাহফিল, মিলাদ, দুস্থদের খাবার বিতরণ করেছে সেখানে আরশী নগর ফিউচার পার্কের স্বত্বাধিকারী ও চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন দিদার দিনটি পালন করেন ভিন্নভাবে। লতিফ সরকার নামে এক গায়ককে নিয়ে তিনি বসেন আসরে। সেই আসরে থেকে দিদার ও গায়ক লতিফ লাইভে আসেন।

জাতীয় শোক দিবসের দিন রাতে আনুমানিক সাড়ে ১২টার দিকে সেই লাইভে দেখা গেছে, শ্রমিক লীগ নেতা দিদার একটি আরামদায়ক বিছানায় বসে আছেন। তার পাশে হারমনিয়াম নিয়ে বসেছেন গায়ক লতিফ সরকার। এসময় তিনি নানা ধরনের গান গাইছেন। গান গাইতে গাইতে এক পর্যায়ে গায়ক দাঁড়িয়ে নাচানাচি শুরু করেন। এসময় গায়কের নাচ দেখে দিদার তালি মারতে থাকেন। গায়কের নাচ দেখে আরও দুই থেকে তিনজন সেই নাচে অংশগ্রহণ করেন।

অন্য পাশে এক বিছানায় আরো বেশ কয়েকজনকে বসে সেই গান উপভোগ করে হাততালি দিতে দেখা গেছে। এছাড়া লাইভে থাকা অবস্থায় কোনো কারণে লাইভ বন্ধ হয়ে গেলে দিদার আবারও চালু করতে নির্দেশনা দেন।

এই সময় ফেসবুকের সেই লাইভে বিভিন্ন মানুষ বিরূপ মন্তব্য করতে থাকেন। এমন বিরূপ মন্তব্যের কারণে লাইভের ভিডিওগুলো ফেসবুক থেকে সরিয়ে নেন দিদার।

এই বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন দিদার বলেন, ‘বাউল গায়ক লতিফ বঙ্গবন্ধু নিয়ে গান করেছিল। এছাড়া তারা তো একটু নেচে গেয়ে গান করেন। তবে আরশী নগর ফিউচার পার্কে তাদের নিয়মিত প্রোগ্রাম থাকে। এটিও নিয়মিত প্রোগ্রামেরই অংশ।’

আরএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!