চট্টগ্রামে একদিনের ব্যবধানে আবারও বাড়লো শনাক্ত-মৃত্যু

পর পর দুদিন চট্টগ্রামে করোনা শনাক্ত ও মৃত্যু কমতির পর একদিনের ব্যবধানে আবারও বেড়েছে শনাক্ত-মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ২৬৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৪৪ এবং উপজেলা পর্যায়ের ১২৩ জন। একই সময়ে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৯৮ হাজার ৯৯১ জন। এর মধ্যে নগরে ৭২ হাজার ১৩ জন এবং উপজেলা পর্যায়ে ২৬ হাজার ৯৭৮ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ২১৫ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৬৮২ এবং উপজেলায় ৫৩৩ জন।

রোববার (২৯ আগস্ট) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ১১টি ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব মিলিয়ে ১ হাজার ৩৬৭ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৬৭ জনের।

উপজেলা পর্যায়ে শনাক্ত ১২৩ জনের মধ্যে রাঙ্গুনিয়ায় সবচেয়ে বেশি ২৯ জন করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, হাটহাজারীতে ২১ জন, রাউজানে ২০ জন, আনোয়ারায় ১৪ জন, ফটিকছড়িতে ১০ জন, বোয়ালখালীতে ৮ জন, পটিয়ায় ৭ জন, চন্দনাইশে ৬ জন, সাতকানিয়ায় ৩ জন, বাঁশখালী ও সন্দ্বীপে ২ জন করে এবং লোহাগাড়ায় ১ জন করোনা শনাক্ত হয়েছে। এদিন সীতাকুণ্ড ও মিরসরাইয়ে কোন করোনা রোগী পাওয়া যায়নি।

ল্যাবভিত্তিক প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩২৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আরটিএলে ৯ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন, চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এন্টিজেন টেস্টে ৮২ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ৯ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি।

নগরীর বেসরকারি ল্যাবগুলোর মধ্যে শেভরন ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ইপিক হেলথ কেয়ারে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন ইম্পেরিয়াল হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!