চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খুলবে কখন, জানা যাবে দুই-একদিনে

করোনা টিকার তথ্য দ্রুত হালনাগাদের তাগাদা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একাডেমিক কার্যক্রম কখন থেকে স্বাভাবিকভাবে চালু হবে তা দুই-একদিনের মধ্যে জানা যাবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এসএম মনিরুল হাসান।

শনিবার (২৮ আগস্ট) রাতে চট্টগ্রাম প্রতিদিনকে রেজিস্ট্রার এই তথ্য জানান।

প্রফেসর এস এম মনিরুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আজকে (গতকাল) ইউজিসিতে যে পূর্বাভাস পেয়েছি, তা হলো খুব তাড়াতাড়ি একটা খবর ওনারা আমাদেরকে দেবেন। আমরা নিজেরাও প্রস্তুতি নিচ্ছি। শাটল ট্রেনও একই সাথে চলবে। আগামী দুই একদিনের মধ্যে ছাত্র-ছাত্রীদের টিকা গ্রহণের বিষয়টা আমাদের হাতে আসবে। সেটা আমরা ইউজিসিতে জানাবো। এরপর ওনারা আমাদের বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে একটা নির্দেশনা দেবেন।’

তিনি আরও বলেন, ‘শিক্ষার্থীদের প্রতি এই মুহূর্তে আমাদের নির্দেশনা হলো তারা যেন দ্রুত বিশ্ববিদ্যালয়ের অনলাইন ফরমে টিকার তথ্য হালনাগাদ করে। কারণ এটার সাথে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়টা জড়িত।’

এর আগে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম চালুর লক্ষ্যে শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন প্রদান সংক্রান্ত তথ্য গুগল ফর্ম লিঙ্কে ( https://forms.gle/yB1WA3saCnJwgqUE7 ) প্রবেশ করে হালনাগাদের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। হালনাগাদের তথ্য দেওয়া যাবে ২৯ আগস্ট পর্যন্ত।

শিক্ষার্থীর কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ সংক্রান্ত যেসব তথ্য হালনাগাদ করতে হবে—

  • যারা ইতোমধ্যে দুটি ডোজ নিয়েছেন।
  • যারা ইতোমধ্যে ১টি ডোজ গ্রহণ করেছেন।
  • যারা ইতোমধ্যে সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করেছেন কিন্তু ভ্যাকসিন নেননি।
  • যারা সুরক্ষা অ্যাপসে রেজিস্ট্রেশন করতে পারছেন না (এনআইডি না থাকায়/এনআইডির ভুল তথ্য দেওয়ার কারণে অথবা ইতোপূর্বে আবাসিক/অনুমতিপ্রাপ্ত এবং অনাবাসিক শিক্ষার্থীর নামের তালিকা সংগ্রহের জন্য পাঠানো গুগল ফর্ম পূরণ না করায়)।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!