চট্টগ্রামের ফুলকলি মিষ্টি বেচে প্যাকেটসহ ওজন ধরে

নগরীতে মিষ্টি বিক্রেতা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরেই মিষ্টি বিক্রির সময় ওজনে প্যাকেটসহ ওজন করে বিক্রি করে যাচ্ছে। বিষয়টি জেলা প্রশাসন চট্টগ্রাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও ক্যাব চট্টগ্রাম কর্তৃক বিভিন্ন সময়ে মিষ্টি বিক্রেতা ব্যবসায়ীদের নজরে আনলেও তারা শোধরায়নি।

এমন সব অভিযোগ পেয়ে বুধবার (১০ আগস্ট) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ক্যাব চট্টগ্রাম নগরীর কাপ্তাই রাস্তার মাথা এলাকায় অভিযান পরিচালনা করে। নগরীর অভিজাত মিষ্টির দোকান ‘ফুলকলি’ কাপ্তাই রাস্তার মাথা শাখায় এক অভিযান পরিচালনা করেন।

অভিযানে ভোক্তার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্যাকেটের ওজনসহ মিষ্টি বিক্রি করার অভিযোগ প্রমানিত হওয়ায় ফুলকলি মিষ্টি বিপণিকে আট হাজার টাকা জরিমানা করা হয়।

মেয়াদহীন ও মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ বেকারি পণ্য, কেক ও কোমল পানীয় জব্দ করা হয়। এই অপরাধে ফুলকলিকে আরও ৪০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

পরবর্তীতে পার্শ্ববর্তী বনফুল মিষ্টির দোকানে মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন রকমের পণ্য বিক্রির অপরাধে বনফুল মিষ্টি বিপণিকে আট হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান, সহকারী পরিচালক দিদার হোসেন ও ক্যাব চট্টগ্রামের পক্ষে ক্যাব পাঁচলাইশের সাধারণ সম্পাদক সেলিম জাহাঙ্গীরের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) একটি টিম এখানে সহায়তা দেয়।

নগরীতে মিষ্টি জাতীয় খাদ্য পণ্য ক্রয়ে ভোক্তাদেরকে মিষ্টি কেনার সময় প্যাকেটসহ ওজনে মিষ্টি বিক্রি করলে, ওজনে কারচুপি ও মানহীন, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি করলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন নাম্বার ১৬১২১, ৩৩৩ অথবা ক্যাব চট্টগ্রামকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!