চট্টগ্রামের জামানসের খাবারে কাপড়ের রং, জরিমানা দেড় লাখ

কাপড়ের রং ও ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার এবং খোলা ডাস্টবিনের পাশে খাবার সংরক্ষণের অপরাধে জরিমানা খেল আগ্রাবাদের জামানস রেস্টুরেন্ট। এছাড়া প্রতিষ্ঠানটিতে নোংরা-অপরিষ্কার পরিবেশ দেখা গেছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করে।

একই অভিযানে বিভিন্ন অনিয়ম পাওয়ায় আরও চার প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে একই এলাকার জননী ডিপার্টমেন্টাল স্টোর নামে আরেকটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য ও অননুমোদিত কসমেটিকস সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বনফুল, ফার্মভিলে ও আলম ফার্মেসি নামের আরও তিন প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক মো. ফয়েজ উল্যাহ জানান, জামানস রেস্টুরেন্টে অননুমোদিত রং এবং কেমিক্যাল মিশিয়ে খাবার তৈরি করা হচ্ছিল। এছাড়া প্রতিষ্ঠানটির রান্নাঘর ছিল নোংরা ও অপরিষ্কার। আবার রান্না করা খাবার এনে খোলা ডাস্টবিনের পাশে সংরক্ষণ করছিল তারা। যা খুবই অস্বাস্থ্যকর। তাই প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে সহযোগিতা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান ও দিদার হোসেন।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!