চট্টগ্রামের আর্চবিশপও করোনায় আক্রান্ত, চিকিৎসা হচ্ছে ঢাকায়

চট্টগ্রামের আর্চবিশপ মোজেস এম. কস্তা করোনা আক্রান্ত হয়েছেন। তিনি রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আর্চবিশপ কস্তার বয়স ৭০ বছর। এম কস্তাই বাংলাদেশে প্রথম ক্যাথলিক আর্চবিশপ করোনা আক্রান্ত হলেন।

বিষয়টি নিশ্চিত করে খ্রিস্টধর্ম অনুসারী রনি গোমেজ চট্টগ্রাম প্রতিদিনকে জানান, আর্চবিশপ মোজেস এম. কস্তা জ্বর আক্রান্ত হলে ঢাকা গিয়ে হাসপাতালে ভর্তি হন। ১৪ জুন তার শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়ছিল। তারপর রিপোর্টে তিনি করোনা পজিটিভ হন।

এ নিয়ে খ্রিস্ট ধর্মগুরু ফাদার লিওনার্দ সি. রেবেইরো এক বিবৃতিতে সবাইকে আর্চবিশপের জন্য প্রার্থনার আহবান জানিয়ে চট্টগ্রাম চার্চের সকল কর্মচারীদের নিজ নিজ বাসায় আইসোলেশনে থাকার অনুরোধ জানিয়েছেন।

বিবৃতিতে আরো জানানো হয়, বাংলাদেশে এখন পর্যন্ত ৩০ জন খ্রিস্টান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে প্রাণ হারিয়েছেন ৫ জন।

উল্লেখ্য, ক্যাথলিক সম্প্রদায়ের জ্যেষ্ঠ ধর্মগুরু মোজেস এম. কস্তা ২০১১ সাল থেকে চট্টগ্রামের বিশপ হিসেবে নিযুক্ত রয়েছেন। তিনি আর্চবিশপ নিযুক্ত হওয়ার বছরই পোপ ফ্রান্সিস চট্টগ্রাম সফর করেছিলেন। ১৯৯৬ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি দিনাজপুরের বিশপ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!