চট্টগ্রামের আজিম-হাকিম স্কুল এন্ড কলেজে স্বাধীনতা দিবস উদযাপন

চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা আজিম পাড়ার আজিম হাকিম স্কুল এন্ড কলেজে মহান স্বাধীনতা দিবস নানা আয়োজনে পালিত হয়েছে।

চট্টগ্রামের আজিম-হাকিম স্কুল এন্ড কলেজে স্বাধীনতা দিবস উদযাপন 1

এ উপলক্ষে রোববার সকালে (২৬ মার্চ) স্কুল মিলনায়তনে আলোচনা সভা, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা এবং শেখ রাসেল দেয়ালিকা উন্মোচন হয়।

মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে আজিম হাকিম স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা, ভূমিদাতা ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের চেয়ারম্যান আজিম আলী প্রধান অতিথির বক্তব্য রাখেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বাঙালির মহাজাগরণের পথিকৃৎ, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বাঙালির অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন।

তিনি সকলকে মহান স্বাধীনতা দিবসে দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে ও মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে লালন করে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে উঠার মাধ্যমে দেশগঠনে ভূমিকা রাখার আহবান জানান।

আইয়ুব বিবি ট্রাস্টের প্রধান নির্বাহী মাস্টার হাফেজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য এমএ সালাম, প্রধান শিক্ষক মো. মনজুর আলম, সহকারী প্রধান শিক্ষক অখিল চন্দ্র পাল।

আয়োজিত অনুষ্ঠান শেষে রচনা, কবিতা, আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়দের মাঝে পুরস্কার বিতরণ এবং শেখ রাসেল দেয়ালিকা উন্মোচন হয়।

এছাড়া মহান স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধে শহিদ সকল বীর মুক্তিযোদ্ধা এবং বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!