কোহলিকে বিশ্রামের পরামর্শ

বিশ্বকাপের আগে আইপিএল নিয়ে ব্যস্ত ভারতীয় ক্রিকেটাররা। ব্যস্ত সময় কাটাতে হচ্ছে ভারতের দলপতি বিরাট কোহলিকেও। এই ব্যস্ততার মাঝে স্বস্তিতে নেই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দলপতি কোহলি। বিশ্বমঞ্চে নামার আগে ভারতের অধিনায়ককে বিশ্রামে রাখতে দেশটির ক্রিকেট বোর্ডকে পরামর্শ দিয়েছেন ইংল্যান্ডের সাবেক দলপতি মাইকেল ভন।

আগামী ৩০ মে স্বাগতিক ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসর। তার আগে কেন স্বস্তিতে নেই কোহলি সেটা অনেকেরই জানা। আইপিএলে তার দল হেরেই চলেছে। বেঙ্গালুরু নিজেদের খেলা ৬ ম্যাচের সবকটিতেই হেরেছে। এরই মধ্যে দলটি প্লে-অফের আগে প্রথম দল হিসেবে বাদ পড়ার মুখে দাঁড়িয়ে।এদিকে, কোহলির হতাশা টের পেয়ে ইংল্যান্ডের সাবেক দলপতি মাইকেল ভন টুইট করেছেন। যেখানে তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডকে পরামর্শ দিয়েছেন, কোহলিকে বিশ্বকাপের আগে বিশ্রাম দিতে। মেগা ইভেন্টের আগে ভারতীয় অধিনায়ককে কিছুটা সময় খেলার বাইরে রাখতে অনুরোধ করেছেন ভন।

তবে, ভনের কথা ভারতীয় ক্রিকেট বোর্ড কিংবা কোহলির দল বেঙ্গালুরু কানে তুলবে কী না সেটা অজানা, কিছুটা কঠিনও। এরই মধ্যে আইপিএলের টেবিলের তলানীতে বেঙ্গালুরু। ছয় ম্যাচের ছয়টিতেই হেরেছে কোহলির দলটি। সবশেষ হেরেছে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। আইপিএলে নিজেদের প্রথম ছয় ম্যাচের ছয়টিতে হেরে বেঙ্গালুরু বাজে রেকর্ডে যৌথভাবে নাম লিখিয়েছে। ২০১৩ মৌসুমে দিল্লি ডেয়ারডেভিলস নিজেদের প্রথম ছয় ম্যাচের ছয়টিতেই হেরেছিল। পরের ম্যাচে কোহলির দল হেরে গেলে এই বাজে রেকর্ডটি এককভাবে নিজেদের করে নেবে বেঙ্গালুরু।

এদিকে, এই মৌসুমে বেঙ্গালুরুর প্লে-অফে না ওঠা অনেকটাই নিশ্চিত। তাতে প্রথম দল হিসেবে বাদ পড়বে কোহলিরা। প্লে-অফ নিশ্চিতে প্রতিটি দলকে কমপক্ষে আটটি ম্যাচ জিততে হয়। এরই মধ্যে বেঙ্গালুরু তাদের ছয়টি ম্যাচ খেলেছে। তাদের হাতে আছে আরও আটটি ম্যাচ। প্লে-অফ নিশ্চিত করতে এই আট ম্যাচের সবকটিতেই জিততে হবে কোহলির দলকে। তারপরও বাকি দলগুলোর দিকে তাকিয়ে থাকতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!