কর্মহীন মানুষকে ট্যাক্সি রিকশা সেলাই মেশিন দিল মাইজভাণ্ডারী ট্রাস্ট

হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ট্রাস্ট পরিচালিত দারিদ্র্য বিমোচন প্রকল্পের ব্যবস্থাপনায় ১৮তম দারিদ্র্য বিমোচন কার্যক্রমের অংশ হিসাবে চট্টগ্রামের পটিয়া ও বোয়ালখালী উপজেলায় কর্মক্ষম উদ্যোগী ব্যক্তির আর্থিক অবস্থা উত্তরণে একজনকে সিএনজিচালিত ট্যাক্সি, চারজনকে রিকশা, তিনজনকে সেলাই মেশিন ও চারজনকে হাঁস-মুরগির খামারের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়। সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে মর্যাদাপূর্ণ জীবনযাপনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশব্যাপী এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে দীর্ঘদিন ধরে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ প্রাঙ্গণে স্বনির্ভরতা অর্জনে সহায়তা প্রদান অনুষ্ঠানে দারিদ্র্য বিমোচন প্রকল্প পরিচালনা পর্ষদের সভাপতি লায়ন দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের দুস্থ, এতিম, বয়স্ক, বিধবা, বিপন্ন শিশু, প্রতিবন্ধী ও প্রান্তিক জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সামাজিক নিরাপত্তামূলক বহুমুখী কর্মসূচি বায়স্তবায়ন করে চলছে ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ট্রাস্ট’। অসহায় কর্মোদ্যমী ব্যক্তির কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষা-চিকিৎসা-বিবাহ ও গৃহ নির্মাণ খাতে আপৎকালীন সহায়তা প্রদান, দারিদ্র্য বিমোচন ও মানব সম্পদ উন্নয়নে কার্যকর পরিকল্পনা গ্রহণ করে মানবতার বাতিঘরে পরিণত হয়েছে এ ট্রাস্ট। ঝরেপড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, গৃহনির্মাণে সহায়তা, দৃষ্টি প্রতিবন্ধীদের শিক্ষাসামগ্রী প্রদান, ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বাবলম্বী করা ইত্যাদি সমাজসেবামূলক কাজ অন্যদের জন্য প্রেরণার উৎস হয়ে থাকবে।

দারিদ্র্য বিমোচন প্রকল্প পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক আবদুল হালিম আল মাসুদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পর্ষদের সহ-সভাপতি সিরাজুল মোস্তফা। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, ভাইস চেয়ারম্যান এস.এম সেলিম উদ্দিন, বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের অধ্যক্ষ সমীর কান্তি দাশ, বোয়ালখালী থানার ওসি তদন্ত হেলাল উদ্দিন ফারুকী, মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী, মোহাম্মদ হাবিব উল্লাহ, মোহাম্মদ নাছের, আহসান উল্লাহ চৌধুরী বিভন, মোহাম্মদ হারুনুর রশিদ, মুফতি মাওলানা শাখাওয়াত হোসেন গরীবি, পটিয়া ও বোয়ালখালী উপজেলা মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেেশের শাখা সমন্বয়কারীবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!