করোনা শনাক্তের দৌড়ে চট্টগ্রামের আবারও ডাবল সেঞ্চুরি

পর পর দুদিন চট্টগ্রামে দুই শতাধিক করোনা শনাক্তের পর আগেরদিন একটু লাগাম টেনেছিল। ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা শনাক্ত আবারও দুইশর ঘরে। এদের মধ্যে ১৭১ জন নগরের এবং ২৯ জন বিভিন্ন উপজেলার। তবে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ৩৭ হাজার ৭৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২৯ হাজার ৮৮১ জন নগরের ও ৭ হাজার ৮৭০ জন উপজেলার। এদের মধ্যে মারা গেছেন ৩৮৩ জন। যাদের ২৮১ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সোমবার (২২ মার্চ) এ তথ্য জানান।

তিনি জানান, ‘চট্টগ্রামে নতুন করে আরও ২০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। ১ হাজার ৭৮৪ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত এই রোগীদের ১৭১ জন নগরের এবং ২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।’

সিভিল সার্জনের তথ্যানুযায়ী, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৬ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জন করোনা রোগী পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেক) ৩৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বিআইটিআইডিতে ৭১৩ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৬২ জনের নমুনা পরীক্ষা করা হলেও করোনা রোগী শনাক্ত হয়নি।

এছাড়া বেসরকারি শেভরন ল্যাবে ২২৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জন এবং ইমপেরিয়াল হাসপাতালে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের ও আরটিআরএলে ২২ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৯ জনের।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!