করোনায় স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে : খসরু

চট্টগ্রামে করোনা রোগীদের সেবায় সরকার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ না করার ফলে মৃত্যু ও সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (২৮ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন আমীর খসরু।

বিবৃতিতে তিনি বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস সারাদেশে মহামারী আকার ধারন করেছে। চট্টগ্রামে দিন দিন করোনা সংক্রামিত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সরকার করোনা মোকাবেলা ও জনগনের চিকিৎসা সেবা দিতে ব্যর্থ হয়েছে। বর্তমানে চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। চিকিৎসার জন্য হাসপাতালে বেডের পর্যাপ্ত ব্যবস্থা নেই। সরকারের ব্যর্থতার কারনে দিন দিন স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে। মানুষের মধ্যে এখন মৃত্যু আতঙ্ক বিরাজ করছে।

চট্টগ্রামের হাসপাতালগুলোতে করোনাভাইরাস আক্রান্ত রোগীরা ন্যূনতম চিকিৎসাসেবা পাচ্ছে না দাবী করে খসরু বলেন, চিকিৎসার অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালে গিয়েও করোনার রোগীরা ভর্তি হতে পারছেনা। চট্টগ্রামের অধিকাংশ করোনা হাসপাতালে অক্সিজেন ও সিলিন্ডার সংকট রয়েছে। পর্যাপ্ত আইসিইউ’র ব্যবস্থা নেই। চিকিৎসার জন্য মানুষ এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছে। কিন্তু সময় উপযোগী পর্যাপ্ত চিকিৎসা সেবা পাচ্ছেনা। হাসপাতালে প্রয়োজনীয় যে আধুনিক চিকিৎসা সরঞ্জাম দরকার সেটাও দেয়নি সরকার।

তিনি বলেন, চট্টগ্রামসহ সারাদেশে করোনা আক্রান্ত হয়ে যারা মৃত্যু বরণ করেছেন তাদের শোকাহত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি আমরা। চিকিৎসক, সাংবাদিক, আইনশৃংখলা বাহিনী ও প্রসাশনসহ চট্টগ্রামের যারা করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন তাদের রোগ মুক্তি কামনা করি।’

এই পরিস্থিতিতে হাসপাতালে শয্যা সংখ্যা বাড়িয়ে আক্রান্তদের চিকিৎসা সেবার অধীনে এনে জনমনের আতঙ্ক প্রশমনেরও দাবী জানান আমির খসরু মাহমুদ চৌধুরী।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!