সোমবার থেকে চট্টগ্রাম-ঢাকা ব্মিান চলবে

সোমবার (১ জুন) থেকে চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম বিমান চলাচলের অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এছাড়া সিলেট ও সৈয়দপুর রুটেও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১ জুন থেকে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সিলেট-ঢাকা, ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে বিমানের ফ্লাইট চালাবে। ওয়েবসাইট, মোবাইল অ্যাপ, এজেন্ট ও বিমানের সেলস সেন্টার থেকে টিকেট কেনা যাবে।

নভো এয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইন্স ১ জুন ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করবে।

১ জুন থেকে সীমিত পরিসরে দেশের অভ্যন্তরে শুধু এই চারটি রুটে বিমান চলাচলের অনুমতি দিলেও আন্তর্জাতিক ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে ১৫ জুনের পর।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্বাস্থ্যবিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে আগামী ১ জুন হতে সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে। আন্তর্জাতিক রুটে যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ১৫ জুন পর্যন্ত বর্ধিত করা হলো। এ নিষেধাজ্ঞা পূর্বের ন্যায় বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, ইউএই, ইউকে’র সঙ্গে বিদ্যমান বিমান চলাচল রুটের ক্ষেত্রে কার্যকর হবে। কার্গো, ত্রাণ-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম চালু থাকবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!