কথা কাটাকাটির জেরেই নৈশপ্রহরী খুন পাহাড়তলীতে, গ্রেপ্তার ৪

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে প্রস্রাব করা নিয়ে কথা কাটাকাটির জেরে নৈশপ্রহরী আজাদুর রহমানকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় জড়িত আবু তাহের রাজীবসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৯ মে) রাঙামাটি জেলার কোতোয়ালী থানা একটি আবাসিক হোটেল থেকে ৩ জন ও নগরীর কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন নগরীর হালিশহর এলাকার মো. আবুল হাসেমের ছেলে আবু তাহের রাজীব (২৩), লক্ষ্মীপুর সদরের সংসেরাবাদ এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে দেলোয়ার হোসেন জয় (২৭), হালিশহরের মো. ইব্রাহিমের ছেলে মো. রায়হান সজীব, নয়াবাজার এলাকার আবুল হাসেমের ছেলে আবুল হাসনাত রানা (৩০)।

র‌্যাব সূত্রে জানা গেছে, গত ২৮ মে দিবাগত রাত সাড়ে ১২টার দিকে একজন নগরীর নয়াবাজারে একটি কারখানার গেটের সামনে প্রস্রাব করলে কারখানার নৈশপ্রহরী আজাদুর রহমানের বড় ভাই মফিজ তাকে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই ব্যাক্তি মফিজকে বলে, এটা সরকারি জায়গা তুই বাধা দেওয়ার কে? এই বলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়।

একপর্যায়ে আসামি আবু তাহের রাজীব, ওসমান, আবুল হাসান ও ওই ব্যক্তির সঙ্গে কথা কাটাকাটিতে লিপ্ত হয়। বড় ভাইয়ের সঙ্গে কথা কাটাকাটির শব্দ শুনে আজাদুর রহমান ঘটনাস্থলে গেলে তার সঙ্গেও কথা কাটাকাটি এবং একপর্যায়ে হাতাহাতি হয়। পরবর্তীতে আসামিরা তাদের দেখে নেবে বলে হুমকি দিয়ে চলে যায়।

এরপর ভোর পৌনে ৫টার দিকে আজাদুর রহমান দোকান থেকে নাস্তা আনার জন্য বাসা হতে বের হয়। এই সময় পাহাড়তলী থানার নয়াবাজার পৌঁছালে আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে এলোপাতাড়ি আজাদুরের পেটে, পিঠে ও শরীরের বিভিন্ন জায়গায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

ছুরিকাঘাতের ফলে আজাদের পেটের ভুড়ি বের হয়ে যায়। দ্রুত আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় আজাদের স্ত্রী বাদি হয়ে নগরীর পাহাড়তলী থানায় চারজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও তিন-চারজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার আরও বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে আসামিদের তাদের গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে তারা হত্যায় সরাসরি সম্পৃক্ত ছিলেন বলে স্বীকার করেছেন। গ্রেপ্তার আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!