শ্যালিকা হত্যার ১২ বছর পর খুনি দুলাভাই গ্রেপ্তার লোহাগাড়ায়

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর এলাকায় সাবেক স্ত্রীকে হত্যাচেষ্টার সময় বাধা দেওয়ায় শ্যালিকাকে হত্যার ঘটনায় ১২ বছর পর দুলাভাই নাসিরকে গ্রেপ্তার করে র‌্যাব।

রোববার (২৮ মে) চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন-৭ এর র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার।

গ্রেপ্তার নাসির ফটিকছড়ির ভূজপুর এলাকার নূরু আহমদের ছেলে।

জানা গেছে, ২০১০ সালের ১ এপ্রিল ফটিকছড়ির ভূজপুরে সাবেক স্ত্রীকে হত্যাচেষ্টার সময় বাধা দেওয়ায় নাবালিকা শ্যালিকা শিশু ফারহানা ইয়াছমিন রিকা মনিকে হত্যা করেন দুলাভাই নাসির। পরে ওই শিশুর মা বাদি হয়ে মামলা করেন। ২০১৯ চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল নাসিরকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। এর আগে এই মামলার আরেক আসামি শাহ পরানকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

এই বিষয়ে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার বলেন, ‘১২ বছর আগে সাবেক স্ত্রী দেলোয়ারা বেগমকে খুন করতে গিয়ে দেলোয়ারার ছোটবোনকে খুন করে আত্মগোপনে চলে যান নাসির। এই ঘটনায় দেলোয়ারার মা বাদি হয়ে ভূজপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।’

তিনি বলেন, ‘এরপর ২০১৯ সালের ৯ এপ্রিল এই মামলায় বর্তমান স্বামী শাহ পরানকে মৃত্যুদণ্ড ও সাবেক স্বামী নাসিরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। ঘটনার পর থেকেই পলাতক ছিলেন নাসির। গত ২৬ মে রাউজানের নোয়াপাড়া থেকে শাহ পরানকে গ্রেপ্তার করা হয়েছে। শাহ পরানকে গ্রেপ্তারের দু’দিন পর নাসিরের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!