কক্সবাজারে লকডাউন বাড়ল ১০ দিন, দরকার হলে আরও বাড়বে

কক্সবাজার পৌর এলাকায় আরও ১০ দিন বেড়েছে লকডাউন। ১৪ দিনের মেয়াদ শেষ হলে আবারও লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউনের সার্বিক কার্যক্রম অব্যাহত থাকবে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জনসাধারণের চলাচলের নিষেধাজ্ঞাসহ অন্যান্য শর্তাবলী আগের মতই বলবৎ থাকবে। এছাড়া লকডাউন বাস্তবায়নে সংশ্লিষ্ট সংস্থা ও প্রতিষ্ঠান আগের মত দায়িত্ব পালন করবেন। পরিস্থিতি বিবেচনায় ফের বাড়তে পারে লকডাউনের সময়।

এদিকে, কক্সবাজার পৌর এলাকা ছাড়াও গত ৭ জুন চকরিয়া পৌর এলাকা ও ডুলহাজারা ইউনিয়ন, টেকনাফ পৌর এলাকা এবং উখিয়ার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশনের আশপাশের তিনটি ওয়ার্ড ও রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং স্টেশনের আশপাশের এলাকাকে ‘রেড জোন’ ঘোষণা করে লকডাউন করা হয়। পরে ৮ জুন লকডাউন হয় উখিয়া উপজেলা সদর স্টেশনের আশপাশের তিনটি ওয়ার্ড। তবে কক্সবাজার পুরো জেলায় ফের লকডাউন করা হবে কিনা তা পরবর্তী পরিস্থিতি বিবেচনায় প্রশাসন সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, শুক্রবার পর্যন্ত জেলা মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ১ হাজার ৯৬৪ জন। এদের অধিকাংশই আক্রান্ত হয়েছে গত ২০ দিনে। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৩২ জনের। এদের মধ্যে ১৫ জনই কক্সবাজার পৌর এলাকার বাসিন্দা। তাই করোনা সংক্রমণ প্রতিরোধে কক্সবাজার পৌর এলাকায় লকডাউনের মেয়াদকাল আরো ১০ দিন বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!