কক্সবাজারে দুই ইউপিতে আ.লীগ, একটিতে স্বতন্ত্র নির্বাচিত

উপ-নির্বাচন

কক্সবাজারে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে জেলার ছয় ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। টেকনাফের হ্নীলা, সাবরাং, চকরিয়ার ফাঁসিয়াখালী, কৈয়ারবিল, কুতুবদিয়ার বড়ঘোপ ও মহেশখালীর শাপলাপুর ইউনিয়নে অনুষ্ঠিত হয় এ উপ-নির্বাচন। এরমধ্যে ফাঁসিয়াখালী, হ্নীলা ও বড়ঘোপ ইউনিয়নে চেয়ারম্যান ও বাকীগুলোতে পুরুষ এবং নারী সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল আটটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় স্ব স্ব রিটার্নিং কর্মকর্তা ঘোষণা করেন বেসরকারি ফলাফল। ঘোষিত ফলাফলে চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৭৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. ফরিদুল আলম মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৯৭৪ ভোট। টেকনাফের হ্নীলা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে ১০ হাজার ৯২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী রাশেদ মাহমুদ আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মীর মুহাম্মদ জাহাঙ্গীর আলম মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৩৩০ ভোট। এছাড়া কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে ৪ হাজার ২৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আ.ন.ম নাসির উদ্দিন ছোটন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রী প্রার্থী তৌহিদুল ইসলাম খোকন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৬৪৫ ভোট। এই ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবুল কালাম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৯২৭ ভোট।

অন্যদিকে টেকনাফের সাবরাং ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার পদে নির্বাচিত হয়েছেন শাহিনা রহমান। মাইক প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২ হাজার ৫৬১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছেনুয়ারা বেগম সূর্য্যমুখি ফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৩৮ ভোট। চকরিয়ার কৈয়ারবিল ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে ফুটবল প্রতীক নিয়ে ৭২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. সাইফুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম মোরগ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬৯ ভোট। মহেশখালীর শাপলাপুর ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদের উপ-নির্বাচনে তালগাছ প্রতীক পেয়েছেন ২ হাজার ৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছখিনা বেগম সূর্য্যমুখি ফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৭২০ ভোট।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!